শিক্ষার উন্নয়নে শালিখায় শিক্ষা পার্ক

| আপডেট :  ১১ জানুয়ারি ২০২৪, ০৩:২৫  | প্রকাশিত :  ১১ জানুয়ারি ২০২৪, ০৩:২৫


শিক্ষার উন্নয়নে শালিখায় শিক্ষা পার্ক

সারাদেশ

মাগুরা প্রতিনিধি


মাগুরার শালিখা উপজেলা নির্বাহী অফিসার হরেকৃষ্ণ অধিকারী বলেছেন, শালিখার আড়পাড়া ডিগ্রি কলেজ প্রাঙ্গণে স্থাপিত শিক্ষা পার্ক শিক্ষার্থীদের জ্ঞান অর্জনের সহায়তায় ভূমিকা রাখবে। আমাদের জেলা প্রশাসকের চমৎকার একটি উদ্যোগ৷  যা দেশের মধ্যে সর্ব প্রথম।

খোলা আকাশের নিচে উন্মুক্ত এই শিক্ষা পার্কে বঙ্গবন্ধু স্যাটেলাইট, অত্যাধুনিক টেলিস্কোপ, ইলেক্ট্রন মাইক্রোস্কোপ, মুক্তিযুদ্ধকালীন ম্যাপ, পৃথিবীর ভূগোলক, সৌরজগতের মডেল, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ মুক্তিযুদ্ধের সাত জন বীরশ্রেষ্ঠের সংক্ষিপ্ত পরিচিতি, শালিখা উপজেলার ম্যাপ, জাতীয় স্মৃতিসৌধ, প্যারিসের আইফেল টাওয়ার, মেক্সিকোর চিচেন ইৎজা ও মিসরের পিরামিডের রেপ্লিকাসহ  বহু কবি সাহিত্যিকদের ছবি সংবলিত ও তথ্যবহুল সাহিত্য কর্নার, যা শিক্ষার্থীদের দেখা এবং পড়ার মাধ্যমে জ্ঞান অর্জনে সহায়তা করবে।  

১১ জানুয়ারি, বৃহস্পতিবার আরও ৭টি শিক্ষণীয় উপাদান যোগ করা হলো।

এগুলা হলো ষাটগম্বুজ মসজিদ, জাতীয় সংসদ, শাপলা ফুল, মুজিব নগরের স্মৃতি স্তম্ভ, দোয়েল, শহীদ মিনার ও সুন্দরবন।

তিনি আরও বলেন,  শিক্ষা পার্কের মতো ভিন্নধর্মী উদ্যোগ মানসম্মত শিক্ষা বাস্তবায়নে অগ্রণী ভূমিকা রাখতে পারে। এ শিক্ষা পার্ক সকলের জন্য এক অনবদ্য ও অনুকরণীয় দৃষ্টান্ত হতে পারে। শালিখা উপজেলার শিক্ষা পার্ক দর্শন সকল জ্ঞানপিপাসু শিক্ষার্থীদের প্রায়োগিক জ্ঞান অর্জনে এক অনবদ্য ভূমিকা রাখতে পারে বলে তিনি জানান।

ইতোমধ্যে শিক্ষা পার্কে ছাত্র-ছাত্রীদের ব্যাপক উপস্থিতি লক্ষ্য করা যাচ্ছে।

বিবার্তা/মনিরুল/সউদ

© BBARTA24.NET
Developed by : ORANGEBD
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত