শিক্ষা প্রতিষ্ঠান সাপ্তাহিক ছুটি দুইদিন, বৃহস্পতিবার পূর্ণদিবস ক্লাস

| আপডেট :  ২২ আগস্ট ২০২২, ০৭:৪৪  | প্রকাশিত :  ২২ আগস্ট ২০২২, ০৭:৪৪

দেশের সব শিক্ষা প্রতিষ্ঠান সাপ্তাহিক ছুটি দুই দিন করার সিদ্ধান্ত নিয়েছে সরকার। সোমবার (২২ আগস্ট) মন্ত্রিসভার বৈঠকে এমন সিদ্ধান্ত নেওয়া হয়।

প্রধানমন্ত্রীর সভাপতিত্বের সচিবালয়ে এ বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে প্রধানমন্ত্রী তার সরকারি বাসভবন গণভবন থেকে ভার্চুয়ালি যুক্ত ছিলেন। বৈঠক শেষে এ বিষয়ে সাংবাদিকদের বিস্তারিত জানান মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম।

সপ্তাহের কোন কোন দিন শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকবে জানতে চাইলে তিনি বলেন, ‘এ বিষয়ে শিক্ষা মন্ত্রণালয় সিদ্ধান্ত নিয়ে জানিয়ে দেবে।’

তিনি জানান, বৈঠকে অনির্ধারিত আলোচনায় দেশের বিদ্যুৎ ব্যবস্থাপনার বিষয়ে ক্যাবিনেটে বেশ কিছু সিদ্ধান্ত গৃহীত হয়েছে। এরমধ্যে সরকারি এবং স্বায়ত্তশাসিত অফিস সকাল ৮টা থেকে বিকাল ৩টা পর্যন্ত করার সিদ্ধান্ত নিয়েছে সরকার। তবে বেসরকারি প্রতিষ্ঠানের সময়সূচির ব্যাপারে কোনও সিদ্ধান্ত হয়নি। এ বিষয়ে প্রতিষ্ঠানের নিজস্ব সুবিধাজনক অবস্থায় নিজেরা নির্ধারণ করবে।

যতদিন বিদ্যুৎ এবং জ্বালানির বিষয়ে একটা সুবিধাজনক অবস্থায় না আসবে, ততদিন এই নির্দেশনা বহাল থাকবে বলেও জানান মন্ত্রিপরিষদ সচিব।

মন্ত্রিসভার বৈঠকে মুজিবনগর বিশ্ববিদ্যালয় আইন, বঙ্গবন্ধু শেখ মুজিব বিশ্ববিদ্যালয় আইন, সিলেট উন্নয়ন কর্তৃপক্ষ আইন, হালকা প্রকৌশল শিল্প উন্নয়ন নীতিমালায় অনুমোদন দেওয়া হয়।

এদিকে, সোমবার (২২ আগস্ট) প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় জানায়, সরকারি প্রাথমিক বিদ্যালয়গুলো শুক্র ও শনিবার সপ্তাহে দুইদিন বন্ধ থাকবে। বর্তমানে বৃহস্পতিবার অর্ধদিবস ক্লাসের পরিবর্তে পূর্ণদিবস ক্লাস অনুষ্ঠিত হবে।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত