শেখ হাসিনা-কাদের-কামালসহ ১৪৮ জনের বিরুদ্ধে হত্যা মামলা

| আপডেট :  ১৯ আগস্ট ২০২৪, ০৩:১৮  | প্রকাশিত :  ১৯ আগস্ট ২০২৪, ০৩:১৮


শেখ হাসিনা-কাদের-কামালসহ ১৪৮ জনের বিরুদ্ধে হত্যা মামলা

আইন আদালত

বিবার্তা প্রতিবেদক


কোটা সংস্কারের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলনে রাজধানীর মিরপুরে লিটন হাসান লালু ওরফে হাসান নামে এক ব্যক্তিকে গুলি করে হত্যার অভিযোগে সাবেক প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনাসহ ১৪৮ জনের বিরুদ্ধে মামলা করা হয়েছে।

১৯ আগস্ট, সোমবার  ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মেহেদী হাসানের আদালতে হাসানের ভাই মিলন বাদী হয়ে মামলাটি করেন।

এ সময় আদালত বাদীর জবানবন্দি গ্রহণ করে অভিযোগটি মিরপুর মডেল থানা পুলিশকে এজাহার হিসেবে গ্রহণের নির্দেশ দেন। বাদীপক্ষের আইনজীবী ইলতুৎমিশ সওদাগর এ্যানী মামলার বিষয় নিশ্চিত করেছেন।

শেখ হাসিনা ছাড়াও মামলার উল্লেখযোগ্য অন্য আসামিরা হলেন- সাবেক সেতুমন্ত্রী ও আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, সংসদ সদস্য মাইনুল হোসেন খান (নিখিল), ইলিয়াস মোল্লা, কামাল আহমেদ মজুমদার, আইজিপি আব্দুল্লাহ আল মামুন, ডিএমপি কমিশনার হাবিবুর রহমান, ডিআইজি হারুন-অর-রশীদ, অতিরিক্ত যুগ্ম কমিশনার বিপ্লব কুমার, ঢাকা উত্তর আওয়ামী লীগের সদস্য সচিব এস এম মান্নান (কচি)।

মামলায় অভিযোগ করা হয়, দেশে ছাত্র-জনতার ন্যায্য ও যৌক্তিক দাবিতে শান্তিপূর্ণ আন্দোলন চলাকালে ৪ আগস্ট মিছিলে অংশ নেয় হাসান। দুপুর দুইটার দিকে শেখ হাসিনা, ওবায়দুল কাদের, আব্দুল্লাহ আল মামুন, হারুন-অর-রশীদ, আসাদুজ্জামান খান কামাল, বিপ্লব কুমার ও হাবিবুর রহমানের নির্দেশে অন্যান্য আসামিসহ অজ্ঞাতনামা ২০০/৩০০ জন ছাত্র-জনতার আন্দোলনে অবৈধ অস্ত্র দিয়ে গুলিবর্ষণ করে। অজ্ঞাত আসামিদের বুলেটে হাসান গুলিবিদ্ধ হন। পরে আগারগাঁও নিউরোসাইন্স হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় গত ৭ আগস্ট হাসান মারা যান।

বিবার্তা/জবা

© BBARTA24.NET
Developed by : ORANGEBD
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত