শেখ হাসিনা-রেহানাসহ ৭১১ জনকে আসামি করে দুই মামলা

| আপডেট :  ০৪ সেপ্টেম্বর ২০২৪, ০৩:৪৪  | প্রকাশিত :  ০৪ সেপ্টেম্বর ২০২৪, ০৩:৪৪


শেখ হাসিনা-রেহানাসহ ৭১১ জনকে আসামি করে দুই মামলা

ময়মনসিংহ প্রতিনিধি


ময়মনসিংহের গৌরীপুরে ছাত্র আন্দোলনে গুলিবিদ্ধ হয়ে তিনজন নিহতের ঘটনায় পৃথক দুইটি মামলায় সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার বোন শেখ রেহানাসহ মোট ৭১১ জনকে আসামি করা হয়েছে।

মঙ্গলবার (৩ সেপ্টেম্বর) ময়মনসিংহ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে উপজেলা ডৌহাখলা ইউনিয়ন কৃষকদল নেতা আবুল কাশেম বাদী হয়ে এই মামলাটি দায়ের করেন। বুধবার (৪ সেপ্টেম্বর) ময়মনসিংহ চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের উপ-পরিদর্শক আনোয়ার হোসেন এসব তথ্য নিশ্চিত করেছেন।

মামলায় শেখ হাসিনা ও শেখ রেহানা, সাবেক সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালসহ ৯৭ নাম উল্লেখ করে অজ্ঞাত ২০০ থেকে ৩০০ জনকে আসামি করা হয়। এ সময় আদালতের বিজ্ঞ বিচারক আসমা সুলতানা বাদীর অভিযোগ আমলে নিয়ে গৌরীপুর থানায় পুলিশ বাদী হয়ে দায়ের করা মামলার সঙ্গে এই অভিযোগটি একীভূত করে জেলা গোয়েন্দা শাখা পুলিশকে তদন্তের নির্দেশ দিয়েছেন।

এর আগে গত ২৯ আগস্ট ডৌহাখলা ইউনিয়ন স্বেচ্ছাসেবক দলের যুগ্ম আহ্বায়ক আবদুর রহিম আকন্দ বাদী হয়ে ৬৪ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত ২০০ থেকে ২৫০ জনকে আসামি করে অপর একটি মামলার আবেদন করেন। পরে বিচারক আসমা সুলতানা এই অভিযোগটিও আমলে নিয়ে গৌরীপুর থানায় পুলিশ বাদী হয়ে করা মামলার সঙ্গে একীভূত করে জেলা গোয়েন্দা শাখা পুলিশকে তদন্তের নির্দেশ দেন।

বিবার্তা/এসএ

© BBARTA24.NET
Developed by : ORANGEBD
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত