শেষ মুহুর্তে বাড়ি ফেরার ব্যকুলতা, ভীড় বাড়ছে পাটুরিয়া ঘাটে

| আপডেট :  ০৯ এপ্রিল ২০২৪, ১২:২০  | প্রকাশিত :  ০৯ এপ্রিল ২০২৪, ১২:২০


শেষ মুহুর্তে বাড়ি ফেরার ব্যকুলতা, ভীড় বাড়ছে পাটুরিয়া ঘাটে

সারাদেশ

রাজবাড়ী প্রতিনিধি


ঈদের বাকি আর মাত্র দুদিন। শেষ মুহুর্তে বাড়ি ফিরতে ব্যাকুল মানুষ। ছুটছে যে যেভাবে পারছে। ফলে চাপ বাড়ছে মানিকগঞ্জের পাটুরিয়া ফেরি ও লঞ্চ ঘাটে।

৯ এপ্রিল, মঙ্গলবার সকাল ৮টা থেকে ১১টা অব্দি পাটুরিয়া ফেরি ও লঞ্চ ঘাটে যাত্রীদের উপচে পড়া ভীড় দেখা গেছে। অনেকেই ঝুঁকি নিয়ে গাদাগাদি করে লঞ্চে নদী পার হচ্ছেন।

ঘাটে আসা যাত্রীরা যাতে নিরাপদে গন্তব্যে পৌঁছাতে পারেন সেজন্য সব ধরনের ব্যবস্থা নেয়া হয়েছে বলে জানিয়েছেন জেলা পুলিশ।

বেশিরভাগ যাত্রী লোকাল গাড়িতে আসায় চাপ বেড়েছে লঞ্চে। লঞ্চ না পেয়ে অনেকেই ফেরিতে পদ্মা পাড়ি দিচ্ছে। ফলে ফেরিতে পরিবহনের পরিমাণ কম থাকলেও ব্যক্তিগত মোটরসাইকেল ও যাত্রীর সংখ্যা বেড়েছে।

বিআইডব্লিউটিসির আরিচা কার্যালয়ের উপ-মহাব্যবস্থাপক খালেদ নেওয়াজ জানান, পাটুরিয়া-দৌলতদিয়া নৌ-পথে যানবাহন ও যাত্রী পারাপারে ১৭টি ফেরি নিযুক্ত আছে। এছাড়া পাটুরিয়ায় ২০টি লঞ্চ যাত্রী পারাপার করছে।

তিনি আরো বলেন, ঘাট এলাকায় এবার তেমন যানজট নেই। তবে লঞ্চ পারাপারে যাত্রীদের উপচেপড়া ভিড়ের কারণে অনেককে ফেরিতে পারাপার করা হচ্ছে।

শিবালয় থানার ওসি আব্দুর রউফ সরকার জানান, আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে নবীনগর থেকে পাটুরিয়া ও আরিচা ঘাট পর্যন্ত পুলিশ, র‍্যাব, আনসারসহ বিভিন্ন আইন প্রয়োগকারী সংস্থার সহস্রাধিক সদস্য দায়িত্ব পালন করছেন।

বিবার্তা/মিঠুন/লিমন

© BBARTA24.NET
Developed by : ORANGEBD
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত