শ্রীমঙ্গলে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি, ভোগান্তিতে সাধারণ মানুষ

| আপডেট :  ২০ আগস্ট ২০২৪, ০৪:৩৮  | প্রকাশিত :  ২০ আগস্ট ২০২৪, ০৪:৩৮


শ্রীমঙ্গলে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি, ভোগান্তিতে সাধারণ মানুষ

সিলেট

শ্রীমঙ্গল প্রতিনিধি


লঘুচাপের প্রভাবে মৌলভীবাজারের শ্রীমঙ্গলে গতকাল রাতে মুষলধারে বৃষ্টি, আজ দিনভর টানা  গুঁড়ি গুঁড়ি বৃষ্টিতে ভোগান্তি দেখা দিয়েছে জনজীবনে। জীবিকার তাগিদে সড়কে বের হওয়া শ্রমজীবী ও কর্মজীবী মানুষরা পড়েছেন ভোগান্তিতে।

রবিবার (১৮ আগস্ট) রাত থেকে বৃষ্টি শুরু হয়। সোমবার (১৯ আগস্ট) সকালে একটু থেমে আবারও ঝরতে থাকে মুষলধারে বৃষ্টি আজ ২০ আগস্ট, মঙ্গলবার সকাল থেকে আবার অবিরাম গুঁড়ি গুঁড়ি বৃষ্টিতে খেটে খাওয়া মানুষ পড়েছেন বিপাকে। বিশেষ করে রিকশা, মিশুক, ভ্যান ও ঠেলা চালকরা এই বৃষ্টিতে ভোগান্তির পাশাপাশি টান পড়েছে তাদের রোজি-রোজগারে।

রিকশা চালক, ভ্যান চালক ও দিনমজুরদের সাথে আলাপ করে জানা যায়, সকাল থেকে টানা বৃষ্টির কারণে লোকজন শহরে কম বের হয়েছে। সকাল থেকে বৃষ্টিতে ভিজে শহরে চক্কর দিলেও আশানুরূপ রোজগার হয়নি তাদের। যা হয়েছে তা দিয়ে মালিকের ভাড়া পরিশোধ করাও কঠিন হবে।

বিকেলে বৃষ্টির জন্য মার্কেটে আশ্রয় নেয়া রিকশা চালক মজিদ মিয়া বলেন সকাল ৮টায় বের হয়েছেন, এর মধ্যে তার রোজগার হয়েছে ২০০ টাকা। খাবার খেয়েছেন ৭০ টাকা। সন্ধ্যার পর রিকশার মালিককে ভাড়া দিতে হবে ২৫০ টাকা। এখন বৃষ্টি বেড়ে গেছে, মানুষও কমে এসেছে শহরে। বাকি সময়ের মধ্যে ভাড়া ও পরিবারের জন্য বাজার-হাট করার টাকা রোজগার হবে কি না ভাবছেন তিনি।

এদিকে ভ্যান চালক কদ্দুস  মিয়া বলেন, বৃষ্টির কারণে ভ্যানে মালামাল বহন করা যাচ্ছে না। এদিকে সকাল থেকে টানা বৃষ্টিতে ব্যবসা বাণিজ্যে দেখা দিয়েছে স্থবিরতা। ব্যবসা প্রতিষ্ঠানগুলোতে বেচা-বিক্রি কম হয়েছে বলে অনেকে জানিয়েছেন।

বাজার ঘুরে দেখা গেছে, সব প্রকার নিত্যপণ্যের দোকান খোলা থাকলেও ক্রেতা একেবারেই কম। ব্যবসায়ীরা জানান, কিছু ক্রেতা বাজারে আসলেও অন্য দিনের তুলনায় অনেক কম। বাজারে মানুষ না থাকায় বিক্রিও কম হয়েছে।

বিবার্তা/কাউসার/জবা

© BBARTA24.NET
Developed by : ORANGEBD
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত