শ্রীমঙ্গলে সহস্রাধিক কৃষকের মাঝে কৃষি উপকরণ বিতরণ

| আপডেট :  ০৪ জুলাই ২০২৪, ০৬:৫৬  | প্রকাশিত :  ০৪ জুলাই ২০২৪, ০৬:৫৬


শ্রীমঙ্গলে সহস্রাধিক কৃষকের মাঝে কৃষি উপকরণ বিতরণ

সারাদেশ

শ্রীমঙ্গল প্রতিনিধি


মৌলভীবাজারের শ্রীমঙ্গলে সহস্রাধিক কৃষকদের মাঝে কৃষি উপকরণ বিতরণ করেছেন কৃষি মন্ত্রী।

৪ জুলাই, বৃহস্পতিবার দুপুরে শ্রীমঙ্গল উপজেলা পরিষদ প্রাঙ্গণে তিনটি পৃথক অনুষ্ঠানের মাধ্যমে কৃষকদের মাঝে বিভিন্ন কৃষি উপকরণ ও যন্ত্রপাতি বিতরণ কর্মসূচির উদ্বোধন করেন কৃষি মন্ত্রী বীর মুক্তিযোদ্ধা উপাধ্যক্ষ ড.আব্দুস শহীদ এমপি।

অনুষ্ঠানে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আবু তালেব এর সভাপতিত্বে উপস্থিত শতাধিক কৃষকদের মাঝে বিনামূল্যে ৫ থেকে ১০ কেজি করে সার, বীজ প্রদান করা হয়।

এ কর্মসূচির আওতায় মোট ৩ হাজার ৬০০ জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে পর্যায়ক্রমে সার ও বীজ প্রদান করা হবে। আধুনিক প্রযুক্তির মাধ্যমে কৃষি উন্নয়ন প্রকল্পের আওতায় ৩০ জন করে ভুট্টা মাড়াই যন্ত্র, পাওয়ার স্পেয়ার, এলএলপি ও হোস পাইপ যন্ত্র বিতরণ করা হয়।

এছাড়া অনাবাদি পতিত ও বসতবাড়ির আঙ্গিনায় পারিবারিক পুষ্টি বাগান স্থাপন প্রকল্পের আওতায় মুজিব নগর আশ্রয়ণে (মাজডিহি) ৬০০ জন কৃষকদের মাঝে খরিপ-২ মৌসুমের সবজি বীজ, রাসায়নিক সার, নেট, ঝাঁঝড়ি, ফলের চারা ও সাইনবোর্ড বিতরণ করা হয়।

এছাড়া উপজেলা সমাজ সেবা অধিদপ্তর কর্তৃক সামাজিক নিরাপত্তা বেষ্টনীর আওতায় ক্যান্সার, কিডনি, লিভার সিরোসিস, স্ট্রোকে প্যারালাইজড, জন্মগত হৃদ্‌রোগ, থ্যালাসেমিয়া আক্রান্ত ১৩ জন রোগীকে ৬ লক্ষ ৫০ হাজার টাকার চেক বিতরণ করেন কৃষি মন্ত্রী।

এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ভানু লাল রায়, কৃষি সম্প্রসারণ অধিদপ্তর মৌলভীবাজার এর উপ-পরিচালক সামসুদ্দিন আহমেদ, প্রকল্প পরিচালক মো. রকিব উদ্দিন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি অর্ধেন্দু কুমার দেব বেভুল, উপজেলা কৃষি কর্মকর্তা মো. মহিউদ্দিন, ভাইস চেয়ারম্যান রাজু দেব রিটন, মহিলা ভাইস চেয়ারম্যান হাজেরা খাতুন ওসি (অপারেশন) তাপস চন্দ্র রায় প্রমুখ।

বিবার্তা/কাউছার/এমজে

© BBARTA24.NET
Developed by : ORANGEBD
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত