সংঘাত পরিহার করে সবাইকে শান্তি প্রতিষ্ঠার আহ্বান শিক্ষামন্ত্রীর

| আপডেট :  ০৪ আগস্ট ২০২৪, ১১:৪৮  | প্রকাশিত :  ০৪ আগস্ট ২০২৪, ১১:৪৮


সংঘাত পরিহার করে সবাইকে শান্তি প্রতিষ্ঠার আহ্বান শিক্ষামন্ত্রীর

জাতীয়

বিবার্তা প্রতিবেদক


সংঘাত পরিহার করে সবাইকে শান্তি প্রতিষ্ঠার আহ্বান জানিয়েছেন শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল।

রবিবার (৪ আগস্ট) ভোরে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে এক পোস্টে তিনি বলেন, আসুন সংঘাত নয় শান্তি প্রতিষ্ঠা করি, সংঘাতে সংঘাতে আরও মায়ের কোল খালি হবে।

শিক্ষামন্ত্রী বলেন, অরাজকতা, হত্যাযজ্ঞ, ধ্বংস, আর ত্রাসের মাধ্যমে দাবি পূরণ নয়, নৈরাজ্যের জয় হয়। আমরা কেউ নৈরাজ্য চাই না।
 
তিনি আরও বলেন, এই বাংলাদেশ উদ্ভাবন, সৃষ্টি আর সৃজনশীলতার ক্ষেত্র হোক। হত্যা, রাহাজানি, গুপ্ত হত্যার মাধ্যমে, ইস্যুর পেছনে লুকিয়ে থেকে ক্ষমতার স্বপ্ন যারা দেখছেন, অনুরোধ, আপনারা রাজনৈতিক প্রক্রিয়ায় প্রকাশ্যে আসুন। দায় কিন্তু নিতেই হবে, যারা অপরিণামদর্ষী ঘোষণা দিয়ে এত প্রাণহানি করিয়েছেন।

এদিকে শনিবার (৩ আগস্ট) সন্ধ্যায় চট্টগ্রামে শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেলের বাসভবনে হামলা-ভাঙচুরের খবর পাওয়া গেছে। চট্টগ্রাম নগরীর চশমা হিলে নওফেলের বাসভবনের গেটে গিয়ে হামলা চালায় একদল দুর্বৃত্ত। এসময় তার পরিবারের সদস্যরা ঘরে ছিলেন না।
 
চশমা হিলে নওফেলের পৈতৃক নিবাস। এটি তার বাবা প্রয়াত আওয়ামী লীগ নেতা ও তিনবারের সিটি মেয়র মহিউদ্দিন চৌধুরীর বাসভবন। মহিউদ্দিন চৌধুরীর স্ত্রী হাসিনা মহিউদ্দিন চট্টগ্রাম মহানগর মহিলা আওয়ামী লীগের সভানেত্রী।
 
শিক্ষামন্ত্রীর ব্যক্তিগত সহকারী রাহুল দাশ বলেন, ‘হামলাকারীরা প্রথমে বাড়ির গেট ভেঙে প্রবেশ করে। এসময় বাড়ির নিচে থাকা সেডান কার ও প্রাডো গাড়ি ভাঙচুর করে তারা। প্রাডো গাড়িতে অগ্নিসংযোগ করার পর বাসার নিচতলার জানালা এবং আসবাবপত্রও ভাঙচুর করে হামলাকারীরা।’
 
এ বিষয়ে চট্টগ্রাম নগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (গণমাধ্যম) কাজী মোহাম্মদ তারেক আজিজ বলেন, ‘ঘটনায় জড়িত ব্যক্তিদের শনাক্ত করে পুলিশ আইনি ব্যবস্থা নিচ্ছে।’

বিবার্তা/মাসুম

© BBARTA24.NET
Developed by : ORANGEBD
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত