সংস্কার নিয়ে সংলাপ: প্রধান উপদেষ্টার সঙ্গে বৈঠকে বিএনপি

| আপডেট :  ০৫ অক্টোবর ২০২৪, ০৩:২৮  | প্রকাশিত :  ০৫ অক্টোবর ২০২৪, ০৩:২৮


সংস্কার নিয়ে সংলাপ: প্রধান উপদেষ্টার সঙ্গে বৈঠকে বিএনপি

বিবার্তা প্রতিবেদক


সংস্কারের বিষয়ে সংলাপে অংশ নিতে অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূসের আমন্ত্রণে তার কার্যালয় ও বাসভবন যমুনায় গেছেন বিএনপির একটি প্রতিনিধি দল। বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের নেতৃত্বে প্রতিনিধি দলে রয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, মির্জা আব্বাস, নজরুল ইসলাম খান, ড. আব্দুল মঈন খান ও সালাহউদ্দিন আহমদ।

শনিবার (৫ অক্টোবর) দুপুর ২টা ১৫ মিনিটের দিকে বিএনপির ৬ সদস্যের এই প্রতিনিধি দল যমুনায় প্রবেশ করেন। আর দুপুর আড়াইটায় প্রধান উপদেষ্টার সঙ্গে বিএনপির সংলাপ শুরু হয়েছে। সংস্কারের বিষয়ে বিএনপি নিজেদের প্রস্তাবনা সংলাপে তুলে ধরবেন বলে জানা গেছে।

রাষ্ট্র সংস্কারের অংশ হিসেবে গত ১১ সেপ্টেম্বর নির্বাচন কমিশন, পুলিশ প্রশাসন, বিচার বিভাগ, দুর্নীতি দমন, জনপ্রশাসন ও সংবিধান সংস্কার করতে ৬টি কমিশন গঠন করে অন্তর্বর্তী সরকার। পরে এ উদ্যোগকে স্বাগত জানিয়ে সংস্কার কৌশল ও রূপরেখা প্রণয়নে ৬টি সংস্কার কমিটি গঠন করেছে বিএনপি-ও।

এদিকে, সংস্কারের উদ্দেশ্যে সরকার গঠিত নির্বাচন ব্যবস্থা সংস্কার কমিশনে বদিউল আলম মজুমদার, পুলিশ সংস্কার কমিশনে সফর রাজ হোসেন, বিচার বিভাগ সংস্কার কমিশনে বিচারপতি শাহ আবু নাঈম মমিনুর রহমান, দুর্নীতি দমন সংস্কার কমিশনে ইফতেখারুজ্জামান, জনপ্রশাসনে আবদুল মুয়ীদ চৌধুরী এবং সংবিধান সংস্কার কমিশনে অধ্যাপক আলী রীয়াজকে প্রধান করা হয়েছে।

বিবার্তা/এসবি

© BBARTA24.NET
Developed by : ORANGEBD
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত