সকাল-সন্ধ্যা হরতালের ডাক বিএনপির

| আপডেট :  ০৩ আগস্ট ২০২২, ০৭:২১  | প্রকাশিত :  ০৩ আগস্ট ২০২২, ০৭:২১

ভোলায় পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষে আহত জেলা ছাত্রদল সভাপতি নুরে আলমের মৃত্যুর ঘটনায় আগামীকাল (বৃহস্পতিবার) সকাল-সন্ধ্যা হরতাল ডাকা হয়েছে। বুধবার (৩ আগস্ট) ভোলা জেলা বিএনপি এই হরতালের ডাক দিয়েছে। বৃহস্পতিবার সকাল ৬টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত হরতাল পালন করা হবে।

ভোলা জেলা বিএনপির সাধারণ সম্পাদক হারুন অর রশিদ ট্রুম্যান বলেন, ‘পুলিশের গুলিতে আহত ভোলা জেলা ছাত্রদল সভাপতি নুরে আলম ঢাকার একটি হাসপাতালে চার দিন লাইফ সাপোর্টে থাকার পর মৃত্যুবরণ করেছেন। তার মৃত্যুর ঘটনায় আগামীকাল সকাল ৬টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত জেলায় সর্বাত্মক হরতাল পালিত হবে।’

প্রসঙ্গত, লোডশেডিং ও জ্বালানি বিষয়ক চলমান পরিস্থিতির প্রতিবাদে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে রবিবার (৩১ জুলাই) ভোলায় বিক্ষোভ মিছিল ও সমাবেশ করে বিএনপি। সেখানে পুলিশ বাধা দিলে সংঘর্ষ ঘটে। এতে স্বেচ্ছাসেবক দলের সদস্য আবদুর রহিম প্রাণ হারান। এ ঘটনায় পুলিশ ও বিএনপির শতাধিক নেতাকর্মী আহত হন। এর মধ্যে অনেকে গুলিবিদ্ধ হয়েছেন বলে অভিযোগ করেছেন বিএনপির নেতাকর্মীরা। গুলিবিদ্ধদের একজন ছিলেন জেলা ছাত্রদলের সভাপতি নুরে আলম। আজ চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়েছে।

পুলিশের সঙ্গে বিএনপির নেতাকর্মীদের সংঘর্ষে একজন নিহত ও অর্ধশত জন আহতের ঘটনায় দুটি মামলা করেছে পুলিশ। এতে জেলা বিএনপির সভাপতি ও সাধারণ সম্পাদকসহ চার শতাধিক নেতাকর্মীকে আসামি করা হয়েছে। গত ৩১ জুলাই দিবাগত রাতে ভোলা সদর মডেল থানায় এ দুটি মামলা করেন উপ-পরিদর্শক মো. জসিম উদ্দিন।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত