সড়ক নির্মাণে অনিয়ম, বাধা দেয়ায় এলজিইডি কর্মকর্তার উপর হামলা

| আপডেট :  ২৮ মার্চ ২০২৪, ০২:২৮  | প্রকাশিত :  ২৮ মার্চ ২০২৪, ০২:২৮


সড়ক নির্মাণে অনিয়ম, বাধা দেয়ায় এলজিইডি কর্মকর্তার উপর হামলা

সারাদেশ

ফেনী প্রতিনিধি


ফেনী সদর উপজেলার ১নং শর্শদী ইউনিয়নে একটি সড়ক পাকাকরণ কাজে বিটুমিন কম দেয়ার অভিযোগে কাজ বন্ধ করায় এলজিইডির কর্মকর্তা-কর্মচারীদের মারধর করেছে ঠিকাদারি প্রতিষ্ঠানের লোকজন।

২৭ মার্চ, বুধবার সকালে ইউনিয়নের কেল্লাশাহ সড়কের নিমতলা এলাকায় এ ঘটনা ঘটে। এ ঘটনায় ফেনী মডেল থানায় লিখিত অভিযোগ দিয়েছে এলজিইডি। দু-দিন পরও কাউকে আটক করতে পারেনি আইনশৃঙ্খলা বাহিনী।

এলজিইডি ফেনী দপ্তর জানিয়েছে, উত্তর শর্শদী এলাকার সাংবাদিক গিয়াস কামাল চৌধুরীর বাড়ির সামনে থেকে শুরু হয়ে সুলতান ফখরুদ্দীন মোবারক শাহ মসজিদের সামনে হয়ে আলকরা ইউনিয়নের ধোপাখিলা এলাকা পর্যন্ত ৯৭০ মিটার রাস্তা পাকাকরণের উদ্যোগ নেয় স্থানীয় সরকার প্রকৌশল অধিদফতর (এলজিইডি)। ৮৭ লাখ টাকা ব্যয়ে পাকাকরণ কাজের দায়িত্ব পায় স্থানীয় ঠিকাদারি প্রতিষ্ঠান নয়ন এন্টারপ্রাইজ। এ প্রতিষ্ঠানের মালিক শর্শদি ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক আবদুল আহাদ নয়ন।  কার্যাদেশ অনুযায়ী ২০২৩ সালের ২২ ডিসেম্বর থেকে চলতি বছরের ২১ মার্চের মধ্যে কাজ শেষ হওয়ার কথা। ২৫ মার্চ থেকে বিটুমিন দেয়া শুরু হয়।

জানা গেছে, গত মঙ্গলবার (২৬ মার্চ) এলজিইডির সদর উপজেলা সহকারী প্রকৌশলী মাসুদ রানা সরেজমিন পরিদর্শনে গিয়ে কাজে অনিয়ম দেখতে পান। তিনি প্রাথমিকভাবে সতর্ক করেন। পরে বুধবার (২৭ মার্চ) সকাল সাড়ে ৯টার দিকে মাসুদ রানা পুনরায় পরিদর্শনে যান। সেখানে গিয়ে তিনি বিটুমিনের পরিমাণ স্পেসিফিকেশনের তুলনায় কম দেখতে পান। এই নিম্নমানের স্পেসিফিকেশন বহির্ভূত কাজ সংশোধন করে পুনরায় বিটুমিন মিশ্রণ করতে নির্দেশনা দেন। এতে ঠিকাদারি প্রতিষ্ঠানের প্রতিনিধি সোহেল ও শ্রমিকদের মাঝি মোফার নেতৃত্বে শ্রমিকরা উত্তেজিত হন। একপর্যায়ে প্রকৌশলী মাসুদ রানা, কার্যসহকারী বেলাল হোসেন মজুমদার ও নৈশপ্রহরী নুরুল আবছার রাজুকে মারধর করে।

নয়ন এন্টারপ্রাইজের মালিক আবদুল আহাদ নয়ন প্রবাসে থাকায় বক্তব্য পাওয়া যায়নি। তবে তার প্রতিনিধি মোহাম্মদ সোহেল হামলার বিষয়টি অস্বীকার করেছেন।

উপজেলা প্রকৌশলী দীপ্ত দাস গুপ্ত জানান, ঘটনাটি স্থানীয় সংসদ সদস্য নিজাম উদ্দিন হাজারী ও এলজিইডির ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে অবহিত করা হয়েছে।

ফেনী সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান শুসেন চন্দ্র শীল জানান, উন্নয়ন কাজে অনিয়মের ব্যাপারে কোনো ছাড় নেই। ঘটনায় জড়িতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়ার জন্য নির্দেশ দেয়া হয়েছে।

ফেনী মডেল থানার ওসি শহীদুল ইসলাম চৌধুরী বলেন, হামলার ঘটনায় ঠিকাদার প্রতিষ্ঠানের কর্মচারীদের নামে লিখিত অভিযোগ দিয়েছেন ফেনী সদর এলজিইডির এক কর্মকর্তা। জড়িতদের গ্রেফতারের চেষ্টা চলছে।

বিবার্তা/মনির/এমজে

© BBARTA24.NET
Developed by : ORANGEBD
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত