সনাতন ধর্মাবলম্বীদের ঢাল হিসেবে ব্যবহার করছে আ. লীগ: মির্জা ফখরুল

| আপডেট :  ১৩ আগস্ট ২০২৪, ০৯:২২  | প্রকাশিত :  ১৩ আগস্ট ২০২৪, ০৯:২২


সনাতন ধর্মাবলম্বীদের ঢাল হিসেবে ব্যবহার করছে আ. লীগ: মির্জা ফখরুল

ঠাকুরগাঁও প্রতিনিধি


আওয়ামী লীগ জনবিচ্ছিন্ন হয়ে পতনের পর দেশের সনাতন ধর্মাবলম্বীদের ঢাল হিসেবে ব্যবহার করছে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

১৩ আগস্ট, মঙ্গলবার বিকেলে ঠাকুরগাঁওয়ের গড়েয়া কলেজ মাঠে ঐক্য ও সম্প্রতি সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, সরকার পতনের পর দেশে রাজনৈতিক সহিংসতা কিছুটা হয়েছে। তবে তার সাথে ধর্মের কোন সম্পর্ক নেই। সম্প্রতির বাংলাদেশে বহু বছর ধরে হিন্দু মুসলিমসহ সব ধর্মের মানুষ ঐক্যবদ্ধ হয়ে বসবাস করে আসছি। কিন্তু আওয়ামী লীগ যখনই ভোটে হেরে যায়, যখনি আন্দোলনে হেরে যায়, তখনি হিন্দুদের ঢাল বানিয়ে ষড়যন্ত্রে লিপ্ত হয়।

মির্জা ফখরুল বলেন, দেশের সকল ধর্মের মানুষের সমান অধিকার রয়েছে। এদেশ সবার৷ এখানে হিন্দু, মুসলিম, বৌদ্ধ, খ্রিষ্টান সবার সমান অধিকার রয়েছে। কেউ তা বিনষ্ট করতে চাইলে নেতাকর্মীদের রুখে দাঁড়ানোর আহ্বান জানান তিনি।

তিনি আরো বলেন, ছাত্র জনতা যে অভ্যুত্থান এনেছে তা রক্ষা করার দায়িত্ব আমাদের। এই অর্জনকে যদি রক্ষা করতে না পারি তাহলে আবারো অন্ধকারে ফিরে যেতে হবে। একইসাথে ছাত্র ও সাধারণ মানুষকে যারা অন্যায় ভাবে হত্যা করেছে তাদের বিচারের আওতায় আনতে হবে।

বিএনপি মহাসচিব বলেন, আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর ২০০৯ সাল থেকে আমাদের উপর অত্যাচার, জুলুম, নির্যাতন করেছে। বিএনপির প্রায় ৬০ লাখ নেতাকর্মীর বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়েছে, আমাদের সাতশত দলীয় লোককে গুম করা হয়েছে। হত্যা করেছে। হাজার হাজার নেতাকর্মীকে গ্রেফতার করেছে। আজকে আল্লাহ তায়ালা আমাদের দিকে মুখ ফিরে তাকিয়েছেন।

তিনি আরো বলেন, এ সরকার অন্তর্বর্তীকালীন সরকার। তাদের দায়িত্ব হচ্ছে, তারা দেশে শান্তি ফিরিয়ে নিয়ে এসে একটি নির্বাচনের ব্যবস্থা করবেন। এই নিরপেক্ষ নির্বাচনে জনগণ যাকে ভোট দেবেন, সেই নির্বাচিত প্রতিনিধিরাই সরকার গঠন করবেন।

এসময় উপস্থিত ছিলেন ঠাকুরগাঁও জেলা বিএনপির সহসভাপতি বীর মুক্তিযোদ্ধা মো. ইউনুস আলী, ওবায়দুল্লাহ মাসুদ, সাধারণ সম্পাদক মির্জা ফয়সাল আমিন, অর্থ সম্পাদক শরিফুল ইসলাম শরিফ, দপ্তর সম্পাদক মামুনুর রশীদ মামুন, সদর উপজেলা বিএনপির সভাপতি আব্দুল হামিদ, যুবদলের সভাপতি মহেবুল্লাহ চৌধুরী আবু নুর, মহিলা দলের সভাপতি ফোরাতুন নাহার প্যারিস, সেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক মো. সোহেল রানা প্রমুখ।

বিবার্তা/মিলন/জবা

© BBARTA24.NET
Developed by : ORANGEBD
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত