সবাই দেশের নাগরিক, সংখ্যালঘু কোনো শব্দ নেই: নাদেল

| আপডেট :  ০৫ মে ২০২৪, ১১:৪৩  | প্রকাশিত :  ০৫ মে ২০২৪, ১১:৪৩


সবাই দেশের নাগরিক, সংখ্যালঘু কোনো শব্দ নেই: নাদেল

রাজনীতি

সিলেট প্রতিনিধি


বাংলাদেশের সংবিধানে সংখ্যালঘু বলে কোনো শব্দ নেই। এদেশে বিভিন্ন ধর্মের মানুষের বসবাস রয়েছে। তারা সবাই দেশের নাগরিক। সংখ্যালঘু বলে কাউকে খাটো করা যাবে না বলে মন্তব্য করেছেন, মৌলভীবাজার-২ আসনের সংসদ সদস্য ও বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল ।

শনিবার (৪ মে) দুপুরে কুলাউড়া উপজেলার লক্ষ্মীপুর মিশনের সেন্ট হাইজিন সেন্টারে কুবরাজ আন্তঃপুঞ্জি উন্নয়ন সংগঠনের সংবর্ধনা ও মতবিনিময় সভায় অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। এতে সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি প্রত্যুষ আশাক্রা।

শফিউল আলম নাদেল বলেন, ‘বঙ্গবন্ধুর নেতৃত্বে এদেশ স্বাধীন হয়েছে। স্বাধীনতার পর বঙ্গবন্ধু স্বপ্নের সোনার বাংলা গড়ার স্বপ্ন দেখেছিলেন। তারই কন্যা শেখ হাসিনা সোনার বাংলাকে স্মার্ট বাংলাদেশে গড়ে তুলতে কাজ করে যাচ্ছেন। স্মার্ট বাংলাদেশে সকল মানুষ সমান সুযোগ-সুবিধা পাবে। শেখ হাসিনার নেতৃত্বে দেশ আজ বিশ্বের দরবারে মাথা উঁচু করে দাঁড়িয়েছে।’

তিনি আরও বলেন, ‘সংসদ সদস্যরা আইন সভার সম্মানিত সদস্য। মহান জাতীয় সংসদে সকল উন্নয়নমূলক কাজ তারা পাশ করেন, আর সেটা বাস্তবায়ন করেন প্রশাসনিক কর্মকর্তারা। আমাদের দেশের প্রশাসকগণ জনবান্ধব। তারাও মানুষের কল্যাণে কাজ করে যাচ্ছেন।’

শফিউল আলম নাদেল আরও বলেন, ‘গত ২৪ বছর থেকে কুলাউড়াবাসী কাঙ্ক্ষিত উন্নয়ন থেকে বঞ্চিত। উন্নয়নে কুলাউড়া পিছিয়ে থাকবে না। কুলাউড়ার উন্নয়নে একযোগে কাজ করার প্রত্যয় ব্যক্ত করে তিনি বলেন, ‘সকলের পরামর্শে আগামী ৫ বছরে আমরা কুলাউড়াকে মডেল উপজেলা হিসেবে গড়ে তুলবো।’ এসময় তিনি কুলাউড়ায় একটি সাংস্কৃতিক কেন্দ্র গড়ে তোলার অঙ্গীকার ব্যক্ত করে সেখানে সকল সংস্কৃতিমনা লোকজন অংশ নিতে পারবেন বলেও জানান।

মনিকা খংলা ও হেলেনা তালাংয়ের যৌথ পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন- আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য রেমন্ড আরেং, কুলাউড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মহিউদ্দিন, সহকারী কমিশনার (ভূমি) মো. মেহেদী হাসান, ময়মনসিংহ জেলা আওয়ামী লীগের শিক্ষা ও মানব উন্নয়ন উপ-কমিটির সদস্য মোরশেদ উল জামান সেলিম, ফাদার যোসেফ গোমেজ ওএমআই। শুভেচ্ছা বক্তব্য রাখেন পাস্টার পাইরিন।
মূল প্রবন্ধ উপস্থাপন করেন সংগঠনের সাধারণ সম্পাদক ফ্লোরা বাবলী তালাং। অনুষ্ঠানে বিভিন্ন পুঞ্জির হেডম্যান ও আদিবাসী নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

বিবার্তা/মাসুম

© BBARTA24.NET
Developed by : ORANGEBD
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত