সমর্থকদের সঙ্গে মারামারি, ৫ ম্যাচ নিষিদ্ধ নুনিয়েজ

| আপডেট :  ২৯ আগস্ট ২০২৪, ০২:৫৫  | প্রকাশিত :  ২৯ আগস্ট ২০২৪, ০২:৫৫


সমর্থকদের সঙ্গে মারামারি, ৫ ম্যাচ নিষিদ্ধ নুনিয়েজ

খেলা

স্পোর্টস ডেস্ক


কোপা আমেরিকা সেমিফাইনালে উরুগুয়ের বিপক্ষে ম্যাচ শেষে গ্যালারিতে হাতাহাতিতে জড়িয়ে পড়েন কলম্বিয়ার সমর্থকরা। সেখানে উরুগুয়ের ফুটবলারদের পরিবারের সদস্যরাও ছিলেন। তাদের বাঁচাতেই সেখানে যান নুনিয়েজরা। এ ঘটনায় সবথেকে কঠোর শাস্তি পেয়েছেন নুনিয়েজই।

দক্ষিণ আমেরিকার ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা কনমেবল তদন্ত শেষে উরুগুয়ের ১১ খেলোয়াড়কে শাস্তি দিয়েছে কনমেবল।

কলম্বিয়ার সমর্থকদের সঙ্গে মারামারির দায়ে নুনিয়েজকে ৫ ম্যাচ নিষিদ্ধ করা হয়েছে। একই সঙ্গে ২০ হাজার ডলার জরিমানাও করা হয়েছে তাকে। নুনিয়েজ ছাড়া রদ্রিগো বেন্তাঙ্কুরকে ৪ ম্যাচ নিষিদ্ধ করা হয়েছে, এছাড়া ম্যাথিয়াস অলিভেরা, রোনাল্ড আরাউহো ও হোসে মারিয়া হিমিনেজকে নিষিদ্ধ করা হয়েছে ৩ ম্যাচের জন্য। বেন্তাঙ্কুরকে ১৬ হাজার ডলার এবং বাকি তিনজনকে ১২ হাজার ডলার জরিমানা করা হয়েছে।

ফুটবলারদের পাশাপাশি উরুগুয়ের ফুটবল ফেডারেশনকেও জরিমানা করা হয়েছে। ২০ হাজার ডলার জরিমানা করা হয়েছে উরুগুয়ের ফুটবল ফেডারেশনকে। এদিকে কনমেবলের দেয়া এই শাস্তির বিরুদ্ধে আপিল করার সুযোগও রয়েছে।

এদিকে কনমেল জানাইয়নি এসব শাস্তি কবে থেকে কার্যকর হবে। আগামী রবিবার প্রীতি ম্যাচে গুয়াতেমালার বিপক্ষে মাঠে নামবে উরুগুয়ে। এরপর আগামী মাসে বিশ্বকাপ বাছাইয়ে প্যারাগুয়ে এবং ভেনেজুয়েলার মুখোমুখি হবে উরুগুয়ে।

বিবার্তা/জবা

© BBARTA24.NET
Developed by : ORANGEBD
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত