সমাবেশের স্থান পাল্টানোর পরও বিএনপির সমাবেশে হামলা

| আপডেট :  ২৬ সেপ্টেম্বর ২০২২, ০৬:৫৬  | প্রকাশিত :  ২৬ সেপ্টেম্বর ২০২২, ০৬:৫৬

বিএনপির ধানমন্ডি এলাকার সমাবেশকে কেন্দ্র করে গতকাল রবিবার (২৫ সেপ্টেম্বর) থেকেই সংশ্লিষ্ট এলাকায় উত্তেজনা বিরাজ ছিল। রাজধানীর ১৬টি স্থানে সমাবেশের অংশ হিসেবে ধানমন্ডিতে বাংলাদেশ মেডিক্যালের সামনে সোমবার (২৬ সেপ্টেম্বর) সমাবেশ হওয়ার কথা থাকলেও রবিবার রাতে পুলিশ নিষেধাজ্ঞা দেয়। পরে বিএনপির পক্ষ থেকে সমাবেশটি হাজারীবাগে স্থানান্তর করা হয়। সমাবেশের স্থান পাল্টালেও ক্ষমতাসীন দলের অনুসারীদের সঙ্গে একদফা সংঘর্ষ হয়েছে। এতে উভয়দলের কয়েকজন আহত হয়েছে বলে জানা গেছে। তবে আইনশৃঙ্খলা বাহিনীর উপস্থিতির কারণে উভয়পক্ষ পরে সরে যায়।

এদিকে, বিএনপির সমাবেশের খবর সংগ্রহ করতে গিয়ে দলটির কিছু অনুসারীদের হাতে প্রহৃত হয়েছেন বেসরকারি একটি চ্যানেলের ক্যামেরাম্যান। ‘সরকারি দালাল’ হিসেবে আখ্যা দিয়ে ওই সাংবাদিকদের পেটানো হয়। পরে বিএনপির মিডিয়া উইং ও মহানগরের নেতাদের প্রত্যক্ষ সহযোগিতায় তাকে রাজধানীর একটি হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়।

চ্যানেলটিতে যোগাযোগ করে বিএনপির একজন দায়িত্বশীল ক্ষমা প্রার্থনা করেন। পরে হাজারীবাগের সমাবেশে বক্তব্যে বিএনপির মহানগরের একজন নেতাও অনাকাঙ্ক্ষিত ঘটনার জন্য দুঃখ প্রকাশ করেন। পরে এ ধরণের ঘটনা যেন না ঘটে, সমাবেশে নেতাকর্মীদের সতর্ক করে দেওয়া হয়।

জ্বালানি তেলসহ দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি এবং দলের চার নেতা-কর্মীকে হত্যার প্রতিবাদে হাজারীবাগে অনুষ্ঠিত সমাবেশে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু, মহানগর নেতা আবদুস সালাম বক্তব্য দেন।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত