সরকার ধৈর্য ধরলেও সন্ত্রাসীরা দেশজুড়ে তাণ্ডব চালিয়েছে: তথ্য প্রতিমন্ত্রী

| আপডেট :  ০৪ আগস্ট ২০২৪, ০৫:৩৭  | প্রকাশিত :  ০৪ আগস্ট ২০২৪, ০৫:৩৭


সরকার ধৈর্য ধরলেও সন্ত্রাসীরা দেশজুড়ে তাণ্ডব চালিয়েছে: তথ্য প্রতিমন্ত্রী

বিবার্তা প্রতিবেদক


সরকার ধৈর্য ধরলেও সন্ত্রাসীরা দেশের অনেক জায়গায় তাণ্ডব চালিয়েছে বলে মন্তব্য করেছেন তথ্য প্রতিমন্ত্রী মোহাম্মদ আলী আরাফাত।

রবিবার (৪ আগস্ট) জাতীয় সংসদ ভবনে সাংবাদিকদের ব্রিফিংকালে তিনি এমন মন্তব্য করেন।

তথ্য প্রতিমন্ত্রী বলেন, সরকারি আইনশৃঙ্খলা বাহিনী শান্তির পক্ষে থাকলেও রাজধানীর শাহবাগে বঙ্গবন্ধু মেডিকেল কলেজ বিশ্ববিদ্যায়, নারায়নগঞ্জ ডিসি, এসপি অফিস, আাদালত, আওয়ামী লীগের স্থানীয় কিছু অফিসে ভাঙচুরসহ অগ্নিসন্ত্রাসের রাজত্ব কায়েম করেছে।

কোটা সংস্কারসহ সব দাবি মেনে নেয়ার পরেও এক দফা দাবির মতো রাজনৈতিক দাবি বাস্তবায়নে সন্ত্রাসী কার্যক্রম চালানো হচ্ছে বলে মন্তব্য করেছেন তথ্য প্রতিমন্ত্রী অধ্যাপক মো. আরাফাত।

আরাফাত বলেন, কোটা সংস্কারসহ সব দাবি মেনে নেওয়া হয়ে হয়েছে। এখন কোনো শিক্ষার্থী আন্দোলনে নেই। এর পরও এক দফা দাবির মতো রাজনৈতিক দাবি বাস্তবায়নে সন্ত্রাসী কার্যক্রম চালানো হচ্ছে।

দেশবাসীই সন্ত্রাসীদের প্রতিহত করবে উল্লেখ করে তিনি বলেন, তারা আজ সন্ত্রাস-সহিংসতার মধ্য দিয়ে সরকারের পতন চান। তবে আমরা সংঘাত এড়াতে চাই। আমরা এরপরেও চাই শান্তিপূর্ণভাবে যাতে সমাধান হয়।

তথ্য প্রতিমন্ত্রী বলেন, ‘জনগণের মধ্যে আন্দোলনের সাড়া না পেয়ে আজ সহিংসতা-সন্ত্রাস করে দেশের অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি করতে চায় বিএনপি। তাদের পুরোনো দাবির সঙ্গে আন্দোলকারীরাও একাত্মতা ঘোষণা করেছে।’

তিনি বলেন, ‘বৃহত্তর স্বার্থে ফেসবুক বন্ধ করা হচ্ছে। কাউকে দমানো বা থামানোর জন্য নয়। মানুষের আবেগ নিয়ে খেলছে সহিংসতাকারীরা।’

গণভবনে আজকে নিরাপত্তা কমিটির বৈঠক প্রসঙ্গে এক প্রশ্নে জবাবে তিনি বলেন, ‘গুজব প্রতিরোধ, সরকারি স্থাপনা ও জনগণের জানমাল রক্ষায় বৈঠকে সবাই ঐকমত্য পোষণ করেছেন।’

এ সময় তিনি হুঁশিয়ার করে বলেন, বঙ্গবন্ধু কন্যা ডাক দিলে সবাই রাজপথে নেমে আসবে। ২৮ অক্টোবর যাদের মোকাবিলা করেছি তারা আবারও সামনে চলে আসছে। রাজনৈতিকভাবেই এ পরিস্থিতিকে মোকাবিলা করা হবে।

বিবার্তা/এসবি

© BBARTA24.NET
Developed by : ORANGEBD
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত