সরকার পড়ে যাওয়ার কোনো শঙ্কা নেই: গণপূর্ত মন্ত্রী

| আপডেট :  ০১ আগস্ট ২০২৪, ০৭:২২  | প্রকাশিত :  ০১ আগস্ট ২০২৪, ০৭:২২


সরকার পড়ে যাওয়ার কোনো শঙ্কা নেই: গণপূর্ত মন্ত্রী

জাতীয়

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি


সরকারের পড়ে যাওয়ার কোনো শঙ্কা নেই বলে জানিয়ে গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী র. আ. ম উবায়দুল মোকতাদির চৌধুরী বলেছেন, তবে আমরা আগে দেখতাম বিএনপি তিন বেলা সরকার পতন করতো। এখন এক বেলা সরকার পতনের কথা বলে। আমরা বেশ মজবুতভাবেই আছি।

১ আগস্ট, বৃহস্পতিবার দুপুরে ব্রাহ্মণবাড়িয়া প্রেস ক্লাবে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

এসময় তিনি সরকারের দৃঢ় অবস্থানের কথা জানিয়ে বলেন, যারা দেশের উন্নয়ন ও অগ্রগতিতে ঈর্ষান্বিত, তারাই ধ্বংসযজ্ঞ চালিয়েছে। মির্জা ফখরুল, রিজভিরা দিনে তিন বার করে সরকারের পতন ঘটায়। তারা ২০১৪ সাল থেকে সে কথাই বলে আসছে।

ছাত্র আন্দোলনের সুযোগকে কাজে লাগিয়ে একটি মহল রাজনৈতিক ও সামাজিক পরিবেশ নষ্ট করেছে উল্লেখ করে তিনি বলেন, উচ্চ আদালতের রায়ের পরে কোটা আন্দোলনের আর কোনো যৌক্তিকতা ছিল না। সরকারও কোটা বাতিলের বিষয়ে আন্তরিক ছিল। কিন্তু ছাত্ররা ভুল বুঝে বিভ্রান্ত হয়েছে।

তিনি বলেন, কোটা আন্দোলন নিয়ে টেকনিক্যাল ভুল থাকতে পারে। তবে জ্ঞানত কোনো অন্যায় করিনি। আমরা যথাযথ ব্যবস্থা নিচ্ছি। আন্দোলনটা কোটায় নাই। ছাত্র আন্দোলনের মাধ্যমে ধ্বংসযজ্ঞ হয়েছে বলে আমরা মনে করি না। সেটা কোন দিকে গেছে সবাই দেখেছে।

তিনি আরও বলেন, আন্দোলনে কর্মসূচি ইংরেজি ভাষায় দিচ্ছে। টোটাল শাটডাউন, কমপ্লিট শাটডাউন নামে কর্মসূচি দেওয়া হয়েছে। তাদের এই কর্মসূচির নামের অর্থ ৮০ শতাংশ মানুষ বোঝে না। এতে বোঝা যায় বিদেশিদের দৃষ্টি আকর্ষণের জন্য এমনটা করা হচ্ছে এবং এখানে বিদেশি ষড়যন্ত্র রয়েছে।

গণপূর্তমন্ত্রী বলেন, কোটা আন্দোলনকে কেন্দ্র করে যে অপপ্রয়াশ চলছিল, একমাত্র জেলা ব্রাহ্মণবাড়িয়ায় এটি প্রতিফলিত করতে পারেনি। তাছাড়া ব্রাহ্মণবাড়িয়ার সাংবাদিকরা কোটা আন্দোলন নিয়ে কোনো অপপ্রচার চালাননি।

এছাড়া চলমান অস্থিরতায় প্রতিটি ঘটনার বিচার বিভাগীয় তদন্তের কথাও জানান তিনি।

মতবিনিময় সভায় অন্যান্যের মধ্যে পৌর মেয়র নায়ার কবির, উপজেলা পরিষদ চেয়ারম্যান শাহাদাৎ হোসেন শোভন, সাবেক পৌর মেয়র মো. হেলাল উদ্দিন, আওয়ামী লীগের সহ-সভাপতি মো. হেলাল উদ্দিন, সাধারণ সম্পাদক মাহবুবুল বারী চৌধুরী, ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের ভারপ্রাপ্ত সভাপতি জসিম উদ্দিন, ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মো. বাহারুল ইসলাম মোল্লা প্রমুখ উপস্থিত ছিলেন।

বিবার্তা/লিমন

© BBARTA24.NET
Developed by : ORANGEBD
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত