সাকিব দেশে ফিরলে কী হবে, জানাল বিসিবি

| আপডেট :  ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০২:৪০  | প্রকাশিত :  ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০২:৪০


সাকিব দেশে ফিরলে কী হবে, জানাল বিসিবি

স্পোর্টস ডেস্ক


শেখ হাসিনা সরকারের পতনের পর সাকিব আল হাসান হারিয়েছেন সংসদ সদস্যের পদ। তার বিরুদ্ধে দায়ের করা হয় হত্যা মামলা। তবুও দৃঢ়চেতা সাকিব চালিয়ে যাচ্ছেন নিজের সহজাত খেলা। পাকিস্তানকে তাদেরই মাটিতে হোয়াইটওয়াশ করতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করা সাকিব দেশের মাটিতে খেলতে পারবেন কি না তা নিয়ে সংশয় কাটছেই না ভক্তদের।

রাজনৈতিক পট পরিবর্তনের পর থেকে আওয়ামী লীগের বেশিরভাগ সংসদ সদস্য এখন আত্মগোপনে। তবে দেশের জার্সিতে খেলে যাচ্ছেন সাকিব। পাকিস্তানের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজের পর ইংল্যান্ডে খেলেন কাউন্টি ক্রিকেটে।

বর্তমানে রয়েছেন ভারতে। সেখানে ভারতের সঙ্গে টেস্ট সিরিজের পর খেলবেন টি-টোয়েন্টিতে। চেন্নাইয়ে প্রথম টেস্টে আহামরি কোনো কিছু করতে পারেননি তিনি। ভারত সফরের পর কোথায় যাবেন সাকিব।

হত্যা মামলা মাথায় নিয়ে দেশে ফিরলে পড়তে পারেন আইনি জটিলতায়। শঙ্কা থাকবে গ্রেপ্তারের। যদিও আইন উপদেষ্টা আগেই জানিয়েছেন অন্যায়ভাবে কাউকেই হয়রানি করা হবে না। বিসিবির ক্রিকেট অপারেশন্স ম্যানেজার শাহরিয়ার নাফীস জানান উপদেষ্টারা নিশ্চিত করেছেন সাকিবকে অযথা হেনস্তা করা হবে না।

আগামী মাসেই দক্ষিণ আফ্রিকা পা রাখবে বাংলাদেশে। সেখানে তাদের চেপে ধরতে সাকিবের মতো বিশ্বসেরা অলরাউন্ডারের কোনো বিকল্প নেই। কিন্তু প্রশ্ন হচ্ছে সেই সিরিজ খেলতে পারবেন তো সাকিব? সাংবাদিকদের প্রশ্নের জবাবে বিসিবির ক্রিকেট অপারেশন্স ইনচার্জ শাহরিয়ার নাফীস বলেন, দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দুই টেস্টের হোম সিরিজ খেলতে সাকিবের কোনো সমস্যা হওয়ার কথা নয়।

গণমাধ্যমের মুখোমুখি হয়ে নাফীস বলেন, ‘মাননীয় প্রধান উপদেষ্টা, আইন উপদেষ্টা ও ক্রীড়া উপদেষ্টা খুব স্পষ্টভাবে বলেছেন…. বাংলাদেশ সরকার থেকে যে পরিষ্কার ম্যাসেজটা আছে- যে মামলাগুলো হয়েছে এ ব্যাপারে কাউকে অন্যায়ভাবে হেনস্তা করা হবে না। আমরা মনে করি, সাকিবের ব্যাপারে অন্তর্বর্তীকালীন সরকার তাদের অবস্থান সুস্পষ্টভাবে ব্যক্ত করেছেন। ইঞ্জুরি ও সিলেকশনজনিত ইস্যু না থাকলে এখন পর্যন্ত সাকিবের হোম সিরিজ না খেলার কোনো কারণ আমি দেখছি না।’

নাফীস আরও বলেন, ‘উপদেষ্টাগণ তাদের এবং সরকারের মনোভাব সুস্পষ্টভাবে ব্যক্ত করেছেন। আমি কোনো সংশয় দেখছি না।’

এ বিষয়ে  ক্রিকেটারদের সংগঠন কোয়াবের সাধারণ সম্পাদক দেবব্রত পাল বলেছেন, সাকিব যাতে স্বস্তি নিয়ে খেলতে পারেন, বিসিবির উচিত সে বিষয়টি গুরুত্ব দিয়ে দেখা।

চলতি বছরের সব টেস্টেই খেলার নিশ্চয়তা বিসিবিকে আগেই দিয়ে রেখেছেন সাকিব। তাইতো রাজনৈতিক হেনস্থাকে পাত্তা না দিয়ে ঘরের মাঠে সিরিজ খেলতে অধীর আগ্রহী তিনি। বিসিবির নির্বাচক কমিটিও সাকিবকে শুধু ক্রিকেটীয় দিক বিবেচনা করেই দলে রাখা বা না রাখার সিদ্ধান্ত নেবে। ইনজুরি বাধা হয়ে না দাঁড়ালে সাকিব আল হাসান ঘরের মাঠে খেলতে পারেন দুই ম্যাচের এ টেস্ট সিরিজ।

বিবার্তা/জেএইচ

© BBARTA24.NET
Developed by : ORANGEBD
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত