সাতক্ষীরায় আনুষ্ঠানিক আম সংগ্রহ শুরু

| আপডেট :  ০৯ মে ২০২৪, ০৯:১৪  | প্রকাশিত :  ০৯ মে ২০২৪, ০৯:১৪


সাতক্ষীরায় আনুষ্ঠানিক আম সংগ্রহ শুরু

সারাদেশ

সাতক্ষীরা প্রতিনিধি


নিরাপদ ও বিষমুক্ত আম বাজারজাত করতে জেলা প্রশাসনের বেঁধে দেয়া সময় অনুযায়ী সাতক্ষীরায় শুরু হয়েছে আম সংগ্রহ। এরই প্রেক্ষিতে গোপালভোগ, বোম্বাই, গোপালখাস, বৈশাখীসহ স্থানীয় কয়েকটি জাতের আম সংগ্রহ কার্যক্রম উদ্বোধন করা হয়েছে।

৯ মে, বৃহস্পতিবার সকালে জেলা প্রশাসন ও কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে সদর উপজেলা কুখরালীর আম চাষি মোকছেদ মোড়লের বাগানে এই সংগ্রহ অভিযান উদ্বোধন করেন জেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ সাইফুল ইসলাম।

সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শোয়াইব আহমদের সভাপতিত্বে এ সময় উপস্থিত ছিলেন অতিরিক্ত উপ-পরিচালক ইকবল আহমেদ,  সদর উপজেলা কৃষি কর্মকর্তা মনির হোসেনে, উপসহকারী কৃষি কর্মকর্তা ইয়াসির আরাফাত, জেলা প্রেসক্লাবের সভাপতি মমতাজ আহমেদ বাপী প্রমুখ।

উপস্থিত কর্মকর্তারা জানান, সাতক্ষীরার আমের কদর রয়েছে দেশ-বিদেশে। তাই গুণগত মানের এই আম সংগ্রহের জন্য জেলা প্রশাসনের পক্ষ থেকে বেঁধে দেয়া হয়েছে নির্ধারিত সময়। আম সংগ্রহ ও বাজারজাতকরণ ক্যালেন্ডার অনুযায়ী এক সপ্তাহ এগিয়ে ৯ মে সংগ্রহ করা হয়েছে গোপালভোগ, বোম্বাই, গোপালখাস ও বৈশাখীসহ স্থানীয় জাতের আম। ১১ মে গোবিন্দভোগ, ২২ মে হিমসাগর, ২৯ মে ন্যাংড়া, ১০ জুন আম্রপালি আম সংগ্রহের তারিখ নির্ধারণ করা হয়েছে।

বিবার্তা/এমজে

© BBARTA24.NET
Developed by : ORANGEBD
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত