সাবেক সংসদ সদস্য সাদেক খান গ্রেফতার

| আপডেট :  ২৪ আগস্ট ২০২৪, ০৭:৪৮  | প্রকাশিত :  ২৪ আগস্ট ২০২৪, ০৭:৪৮


সাবেক সংসদ সদস্য সাদেক খান গ্রেফতার

বিবার্তা প্রতিবেদক


সাবেক মার্কিন রাষ্ট্রদূত মার্শা বার্নিকাটের ওপর হামলা মামলায় অন্যতম আসামি ঢাকা-১৩ আসনের সাবেক সংসদ সদস্য সাদেক খানকে গ্রেফতার করেছে পুলিশ।

২৪ আগস্ট, শনিবার সন্ধ্যায় রাজধানী তেজগাঁও নাখালপাড়া থেকে তাকে গ্রেফতার করে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)।

ডিএমপির মিডিয়া অ্যান্ড রিলেশনস বিভাগের অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি) ওবায়দুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।

গত ২০১৮ সালের ৪ আগস্ট রাতে সুশাসনের জন্য নাগরিক—সুজন সম্পাদক বদিউল আলম মজুমদারের মোহাম্মদপুরের বাসায় নৈশভোজ শেষে বেরিয়ে যাওয়ার পথে মার্শা বার্নিকাটের গাড়িবহরে হামলা ঘটনা ঘটে।

ওই সময়ে ব্যাপক আলোড়ন তৈরি করা এই ঘটনায় একই বছরের ১০ আগস্ট ড. বদিউল আলম মজুমদার বাদী হয়ে মোহাম্মদপুর থানায় মামলা করেন।

মামলাটি দীর্ঘ পাঁচ বছর তদন্ত শেষে গত বছরের ১৯ সেপ্টেম্বর ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) আদালতে সম্পূরক অভিযোগপত্র দাখিল করে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)।

আসামিদের মধ্যে আছেন মামলার বাদী সুজন সম্পাদক ড. বদিউল আলম মজুমদারের শ্যালক ইশতিয়াক মাহমুদ ও ছাত্রলীগের মোহাম্মদপুর থানার সভাপতি নাইমুল হাসান ওরফে রাসেল।

অন্য আসামিরা হলেন- ফিরোজ মাহমুদ, মীর আমজাদ হোসেন, সাজু ইসলাম, রাজীবুল ইসলাম, শহিদুল আলম খান, সিয়াম ও অলি আহমেদ। তাদের মধ্যে অনেকেই আওয়ামী লীগ ও ছাত্রলীগের নেতাকর্মী। এই আসামিরা জামিনে রয়েছেন।

প্রসঙ্গত, সাদেক খান মোহাম্মদপুর-আদাবর ও শেরেবাংলা নগর থানার একাংশ নিয়ে গঠিত ঢাকা-১৩ আসনে ২০১৮ সালের নির্বাচনে নৌকা প্রতীকে বিজয়ী হন। ২০২৪ সালের নির্বাচনে তিনি দলের মনোনয়ন পাননি।

উল্লেখ্য, মার্শা বার্নিকাট ২০১৫ থেকে ২০১৮ সাল পর্যন্ত ঢাকায় যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত হিসেবে দায়িত্ব পালন করেন। তাকে বহনকারী গাড়ির ওপর হামলার তদন্তের অগ্রগতি সম্পর্কে বাংলাদেশের কাছে একাধিকবার জানতে চেয়েছে যুক্তরাষ্ট্র।

বিবার্তা/জবা

© BBARTA24.NET
Developed by : ORANGEBD
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত