সিঙ্গাপুরে প্রেমিকা হত্যার দায়ে বাংলাদেশির ফাঁসি

| আপডেট :  ২৯ ফেব্রুয়ারি ২০২৪, ০৪:১২  | প্রকাশিত :  ২৯ ফেব্রুয়ারি ২০২৪, ০৪:১২


সিঙ্গাপুরে প্রেমিকা হত্যার দায়ে বাংলাদেশির ফাঁসি

আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক


সিঙ্গাপুরে প্রেমিকাকে হত্যার দায়ে একজন প্রবাসী বাংলাদেশিকে ফাঁসিতে ঝুলিয়ে মৃত্যুদণ্ড কার্যকর করা হয়েছে। চলতি বছর এটাই দেশটিতে প্রথম কারও মৃত্যুদণ্ড কার্যকরের ঘটনা।

সংবাদমাধ্যম জামাইকান অবজারভারের এক প্রতিবেদনে বলা হয়, ওই বাংলাদেশির নাম আহমেদ সেলিম (৩৫)। তার প্রেমিকার নাম নুরহিদায়াতি ওয়ারতোনো সুরাতা। তিনি ইন্দোনেশিয়ার নাগরিক ছিলেন। পেশায় গৃহকর্মী সুরাতা আর সেলিম চিত্রশিল্পী। ২০১৮ সালের ৩০ ডিসেম্বর সন্ধ্যায় গোল্ডেন ড্রাগন নামের হোটেলের একটি কক্ষে হত্যা করা হয় ইন্দোনেশিয়ার ওই গৃহকর্মীকে।

দ্য স্ট্রেইটস টাইমস জানিয়েছে, ২০১৯ সালের পর দেশটিতে প্রথম ফাঁসি কার্যকর করেছে প্রশাসন। সাজাপ্রাপ্ত সেলিম দেশটির রাষ্ট্রপতির কাছে প্রাণভিক্ষার আবেদন করেছিলেন, তবে তার আবেদন খারিজ করা হয়।

সিঙ্গাপুর পুলিশ ফোর্স (এসপিএফ) জানিয়েছে, নিহত প্রেমিকার নাম নুরহিদায়াতি ওয়ারতোনো সুরাতা। তিনি ইন্দোনেশিয়ার নাগরিক। তিনি ছিলেন একজন গৃহকর্মী। ২০১৮ সালে সিঙ্গাপুরের গেইলংয়ের একটি হোটেলে তাকে হত্যা করেন বাংলাদেশি নাগরিক আহমেদ সেলিম (৩৫)। এর দায়ে বুধবার দণ্ডপ্রাপ্ত আসামি আহমেদ সেলিমের মৃত্যুদণ্ড কার্যকর করা হয়।

সেলিম একজন চিত্রশিল্পী ছিলেন। ২০১৮ সালের ৩০ ডিসেম্বর সন্ধ্যায় গোল্ডেন ড্রাগন নামের হোটেলের একটি কক্ষে হত্যা করা হয় ইন্দোনেশিয়ার ওই গৃহকর্মীকে।

পরে ২০১৯ সালের ২ জানুয়ারি সেলিমের বিরুদ্ধে হত্যার অভিযোগ আনা হয় এবং ২০২০ সালের ডিসেম্বরে অভিযোগ প্রমাণিত হওয়ায় মৃত্যুদণ্ডের আদেশ দেন সিঙ্গাপুরের আদালত। ২০২২ সালের ১৯ জানুয়ারি তার সাজার বিরুদ্ধে করা আপিল খারিজ করা হয়। সম্পূর্ণ আইনি প্রক্রিয়া সম্পন্ন করে তার মৃত্যুদণ্ড কার্যকর করা হয়েছে।

সাজাপ্রাপ্ত সেলিম দেশটির রাষ্ট্রপতির কাছে প্রাণভিক্ষার আবেদনও করেছিলেন। কিন্তু তা খারিজ করা হয়।

বিবার্তা/লিমন

© BBARTA24.NET
Developed by : ORANGEBD
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত