সিরাজগঞ্জে স্ত্রী হত্যার দায়ে স্বামীর যাবজ্জীবন কারাদণ্ড

| আপডেট :  ০৮ ফেব্রুয়ারি ২০২৪, ০৫:৫৩  | প্রকাশিত :  ০৮ ফেব্রুয়ারি ২০২৪, ০৫:৫৩


সিরাজগঞ্জে স্ত্রী হত্যার দায়ে স্বামীর যাবজ্জীবন কারাদণ্ড

সারাদেশ

সিরাজগঞ্জ প্রতিনিধি


স্ত্রী হত্যার অভিযোগে সিরাজগঞ্জের তাড়াশে স্বামী মাসুদ রানাকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে আদালত। একই সঙ্গে এক লাখ টাকা অর্থদণ্ড ও অনাদায়ে আরো এক বছরের বিনাশ্রম কারাদণ্ড দেয়া হয়েছে।

৮ ফেব্রুয়ারি, বৃহস্পতিবার দুপুরে সিরাজগঞ্জের নারী শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২ এর বিচারক বেগম সালমা খাতুন এই কারাদণ্ডের আদেশ দেন।

সিরাজগঞ্জের নারী শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২ এর স্টেনোগ্রাফার রনি ইসলাম এতথ্য নিশ্চিত করেছেন।

দণ্ডপ্রাপ্ত মাসুদ রানা সিরাজগঞ্জের তাড়াশ উপজেলার আড়ংগাইল গ্রামের সুরত আলীর ছেলে।

মামলার অভিযোগে জানা যায়, ২০০৮ সালে মাসুদ রানার সঙ্গে পারিবারিকভাবে বিয়ে হয় তাড়াশ উপজেলার সোলাপাড়া গ্রামের মোখসেদ আলী খানের মেয়ে মুক্তি খাতুনের (১৯)। বিয়ের সময় ৩০ হাজার টাকা যৌতুক দাবি করা হয়েছিল। ওই সময় ১৭ হাজার টাকা পরিশোধ করা হলেও বাকি ১৩ হাজার টাকার পরিশোধের জন্য দুই মাসের সময় নেয় মুক্তির পরিবার।

কিন্তু নির্দিষ্ট সময়ে টাকা পরিশোধ না করায় যৌতুকের ১৩ হাজার টাকার জন্য মুক্তি খাতুনকে নির্যাতন করতেন স্বামী মাসুদ রানা ও তার পরিবারের সদস্যরা। এরই জেরে ২০০৮ সালের ২৭ আগস্ট মুক্তি খাতুন রাতের খাবার খেয়ে ঘুমিয়ে পড়ে। পরে তাকে গলাটিপে ও শ্বাসরোধে হত্যা করা হয়।

এই ঘটনায় মুক্তি খাতুনের বাবা  মোখসেদ আলী খান বাদী হয়ে মাসুদ রানা ও তার পরিবারের অন্যান্য সদস্য সাজেদা, নুরুল ইসলাম, জলিল উদ্দিন ও বিলকিসের নাম উল্লেখ করে মামলা দায়ের করেন।

মামলার তদন্ত শেষে মাসুদ রানাকে অভিযুক্ত করে ২০০৮ সালের ২২ নভেম্বর আদালতে অভিযোগপত্র দাখিল করে পুলিশ। দীর্ঘ সাক্ষ্য প্রমাণ শেষে আজ মাসুদ রানাকে যাবজ্জীবন কারাদণ্ড দেয় আদালত।

বিবার্তা/কাইয়ুম/এমজে

© BBARTA24.NET
Developed by : ORANGEBD
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত