সিলেটে শিলাবৃষ্টি, বন্ধ বাংলাদেশ-ভারত টি-টোয়েন্টি

| আপডেট :  ০৬ মে ২০২৪, ০৬:২৮  | প্রকাশিত :  ০৬ মে ২০২৪, ০৬:২৮


সিলেটে শিলাবৃষ্টি, বন্ধ বাংলাদেশ-ভারত টি-টোয়েন্টি

স্পোর্টস ডেস্ক


বৈরি আবহাওয়ায় নির্ধারিত সময়ে শুরু হতে পারেনি বাংলাদেশের ঝলমলো সাফল্য নিয়েই শুরু হওয়া সিরিজের চতুর্থ ম্যাচ। সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে বাংলাদেশ ও ভারত নারী দলের চতুর্থ টি-টোয়েন্টি ম্যাচ শুরু হয়েছে নির্ধারিত সময়ের ১৫ মিনিট পর। বিকেল ৪টা ১৫ মিনিটে শুরু হওয়া ম্যাচ ২৮ মিনিট পরই বন্ধ হয়। সিলেটে শিলাবৃষ্টি শুরু হওয়ায় বন্ধ আছে আজ সোমবার (৬ মে) মাঠে গড়ানো ম্যাচটি।

ভারত ইনিংসের ষষ্ঠ ওভারে বৃষ্টি নামে, সঙ্গে শিলা। ৪টা ৪৩ মিনিটে খেলোয়াড়রা মাঠ ছেড়ে যান। বৃষ্টিতে খেলা বন্ধ হওয়ার আগে ভারতের সংগ্রহ ৫.৫ ওভারে দুই উইকেট হারিয়ে ৪৮ রান।

আকাশে মেঘের ঘনঘটা দেখে টস জিতে ভারতকে ব্যাটিংয়ে বাংলাদেশ অধিনায়ক। পেসার মারুফা খাতুন ও অফস্পিনার শরিফা খাতুনের নিয়ন্ত্রিত বোলিংয়ে ম্যাচের শুরুটা বাংলাদেশের নিয়ন্ত্রণে ছিল। ম্যাচের দ্বিতীয় ওভারেই সাফল্য। স্পিনার শরিফা খাতুনের প্রথম বলেই ইনফর্ম ব্যাটার শেফালি ভার্মা আউট। ৪ বলে ২ রানে ফিরেন ভারতীয় এই ওপেনার। পাওয়ার প্লেতে পেসার মারুফা আক্তারও নিজের ‘পাওয়ার’ দেখান। ওয়ানডাউন ব্যাটার দয়ালান হেমলতাকে ফিরিয়ে দেন তিনি। দারুণ আক্রমণাত্মক মেজাজে ব্যাটিং করছিলেন হেমলতা। মারুফার পেসে পরাস্ত হন তিনি। এলবিডব্লু হন। তার আগে মাত্র ১৪ বলে ২২ রান তুলে নেন তিনি। হাঁকান দুই বাউন্ডারি ও দুই ছক্কা। পাওয়ার প্লে শেষ হচ্ছিল বাংলাদেশের হাসি নিয়েই। কিন্তু বাগড়া বসায় বৈশাখের বৃষ্টি। সিলেটের আকাশ কালো করে বৃষ্টি নামে। শেষ খবর পাওয়া পর্যন্ত বৃষ্টিতে স্থগিত ম্যাচ।

বৃষ্টিতে খেলা স্থগিত হওয়ার আগে ভারত ৫.৫ ওভারে তুলে ৪৮ রান। হারায় ২ উইকেট। বৃষ্টি তেমন জোরে না হলেও সিলেটের আকাশের কালো মেঘ ঝড়ের ইঙ্গিত দিচ্ছে। এই আবহাওয়ায় ও আলোতে খেলা শুরু করা সম্ভব হচ্ছে না। বৃষ্টি কিছুটা কমলে উভয় দলের খেলোয়াড়রা মাঠের বাউন্ডারির দড়ির বাইরে হাঁটাহাঁটি করছিলেন। ভারতীয় ব্যাটারা প্যাড পায়েই ডাগআউটে বসেছিলেন। খেলা শুরু হয়ে সময় যাতে নষ্ট না হয় সেই চেষ্টা আর কি। তবে সিলেটের বৃষ্টিমুখর আবহাওয়া এখন পর্যন্ত কোনো সুখবর দিতে পারেনি। যা পরিস্থিতি তাতে সিরিজের চতুর্থ ম্যাচটি কার্টেল ওভারে হতে পারে।

পাঁচ ম্যাচের এই টি- টোয়েন্টি সিরিজে ভারত প্রথম তিনটিতে জিতে সিরিজ আগেই নিশ্চিত করেছে। শুরুর সেই তিন ম্যাচে বাংলাদেশ কোনো প্রতিদ্বন্দ্বিতাই গড়তে পারেনি।

এর আগে, টস জিতে বাংলাদেশ অধিনায়ক নিগার সুলতানা জ্যোতি বলেন, আগের দুই ম্যাচে আমরা আগে ব্যাট করেছি, কিন্তু প্রত্যাশা অনুযায়ী কিছু করতে পারিনি। আবহাওয়ার কারণে মনে হলো আগে বোলিং করাটা ভালো। আজ জয়ের প্রত্যাশা করছি। যদি মাঠের পরিবেশ কাজে লাগাতে পারে বোলাররা এবং ব্যাটাররা দায়িত্ব নিয়ে খেলে, তাহলে কিছু হতে পারে। আমরা আমদের ভুলগুলো নিয়ে কাজ করেছি।

বিবার্তা/লিমন

© BBARTA24.NET
Developed by : ORANGEBD
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত