সিসিইউ থেকে কেবিনে খালেদা জিয়া

| আপডেট :  ০২ মে ২০২৪, ০৭:৪৪  | প্রকাশিত :  ০২ মে ২০২৪, ০৭:৪৪


সিসিইউ থেকে কেবিনে খালেদা জিয়া

বিবার্তা প্রতিবেদক


রাজধানীর এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে করোনারি কেয়ার ইউনিট (সিসিইউ) থেকে কেবিনে স্থানান্তর করা হয়েছে।

২ মে, বৃহস্পতিবার দুপুরে এ তথ্য নিশ্চিত করেছেন খালেদা জিয়ার ব্যক্তিগত চিকিৎসক ও বিএনপির ভাইস চেয়ারম্যান অধ্যাপক এ জেড এম জাহিদ হোসেন।

ডা. এ জেড এম জাহিদ হোসেন বলেন, ম্যাডাম সিসিইউতে ছিলেন। মেডিকেল বোর্ড উনাকে এখন কেবিনে নিয়ে এসেছেন। কেবিনে চিকিৎকদের নিবিড় পর্যবেক্ষণে ম্যাডামের চিকিৎসা চলছে। বুধবার রাতে উনার বেশ কিছু জরুরি পরীক্ষা-নিরীক্ষা করা হয়েছে। তার রিপোর্টের ভিত্তিতে মেডিকেল বোর্ড তার চিকিৎসা সেবা দিচ্ছেন।

বিএনপির ভাইস চেয়ারম্যান অধ্যাপক ডা. এ জেড এম জাহিদ হোসেন বলেন, কর্নিক লিভার ডিজিজে মারাত্মক জটিলতায় রয়েছেন খালেদা জিয়া। তার স্থায়ী চিকিৎসা, যা করলে তিনি দীর্ঘ সময় ভালো থাকবেন, কর্মক্ষম থাকবেন। ডাক্তাররা বলেছেন, যত দ্রুত সময়ের মধ্য দেশের বাইরে লিভার ট্রান্সপ্লান্ট করাতে।

এর আগে বুধবার (১ মে) সন্ধ্যা ৭টার দিকে স্বাস্থ্য পরীক্ষার জন্য এভারকেয়ার হাসপাতালে যান তিনি। চিকিৎসায় নিয়োজিত বোর্ডের পরামর্শে তাকে হাসপাতালে সিসিইউতে ভর্তি করা হয়। পরে তাকে সিসিইউতে রেখে চিকিৎসা দেয়া হয়। প্রয়োজনীয় কিছু পরীক্ষা-নিরিক্ষার পর রাতেই কেবিনে স্থানান্তর করা হয়।

উল্লেখ্য, ৭৯ বছর বয়সী খালেদা জিয়া আর্থরাইটিস, হৃদ্‌রোগ, ফুসফুস, লিভার, কিডনি, ডায়াবেটিসসহ বিভিন্ন জটিল রোগে ভুগছেন।

বিবার্তা/লিমন

© BBARTA24.NET
Developed by : ORANGEBD
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত