সুশাসন ভিত্তিক বাংলাদেশ গড়ার ‘গণ শপথ’ অনুষ্ঠান করবে এবি পার্টি

| আপডেট :  ১৪ জানুয়ারি ২০২৪, ০৭:২৯  | প্রকাশিত :  ১৪ জানুয়ারি ২০২৪, ০৭:২৯


সুশাসন ভিত্তিক বাংলাদেশ গড়ার ‘গণ শপথ’ অনুষ্ঠান করবে এবি পার্টি

রাজনীতি

বিবার্তা প্রতিবেদক


৭ জানুয়ারির প্রহসনমূলক নির্বাচনের মাধ্যমে গঠিত সংসদ কে ‘ফাইভ পার্সেন্ট সংসদ’ আখ্যা দিয়ে এবং ‘ডামি মন্ত্রীসভার শপথ’ প্রত্যাখ্যান করে ‘গণতন্ত্র, মানবাধিকার ও সুশাসন ভিত্তিক বাংলাদেশ’ গড়তে ‘গণ শপথ’ পাঠ করার প্রতীকী কর্মসূচি ঘোষণা করেছে আমার বাংলাদেশ পার্টি ‘এবি পার্টি’।

১৪ জানুয়ারি, বিকেল ৫ টায় বিজয় নগরস্থ দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক লাইভ মিডিয়া ব্রিফিংয়ে এ ঘোষণা দেন এবি পার্টির আহ্বায়ক এএফএম সোলায়মান চৌধুরী।

ঘোষণায় তিনি বলেন, দিন যত যাচ্ছে ততই ৭ জানুয়ারির নির্বাচনের আরও নিত্য নতুন জালিয়াতি ফাঁস হচ্ছে। নির্বাচনের দিন সিইসি’র দিবানিদ্রা ও কাস্টিং ভোট সম্পর্কে বিভ্রান্তিকর তথ্য প্রদান, নির্বাচন কমিশন সচিবের মুখ ফসকে বেরিয়ে পড়া নীল নকশা, নির্বাচনে অংশ নেয়া সরকারের তল্পিবাহক ডামি দলগুলোর নির্বাচন প্রত্যাখ্যান করে দেয়া বক্তব্য, সবই দিবালোকের মত স্পষ্ট করে দিচ্ছে এই নির্বাচন যে কত জঘন্য প্রহসনের নাটক ছিল।

সোলায়মান চৌধুরী বলেন, এসব চুরি ও প্রতারণার তথ্য ধামা চাপা দেয়ার জন্যই তড়িঘড়ি করে প্রজ্ঞাপন জারি ও শপথের আয়োজন করা হয়েছে।

বর্তমান সংসদকে ‘জনপ্রত্যাখ্যাত ফাইভ পার্সেন্ট সংসদ’ আখ্যা দিয়ে তিনি বলেন, জনগণ এই সংসদকে কখনোই বৈধতা দেবেনা। ‘ফাইভ পার্সেন্ট সংসদ’ ও ‘ডামি মন্ত্রীসভার শপথ-কে প্রত্যাখ্যান করে ‘গণতন্ত্র, মানবাধিকার ও সুশাসন ভিত্তিক বাংলাদেশ’ গড়ার জন্য ১৬ জানুয়ারি, মঙ্গলবার বিকেল ৩ টায় এবি পার্টির উদ্যোগে ‘গণ শপথ’ কর্মসূচি ঘোষণা করা হয়। এই ‘গণ শপথ’ অনুষ্ঠানে প্রহসনের নির্বাচন বর্জনকারী সর্বস্তরের জনগণকে অংশ নেয়ার জন্যও আহ্বান জানান তিনি।

লাইভ মিডিয়া ব্রিফিংয়ে দলের যুগ্ম আহ্বায়ক প্রফেসর ডা. মেজর (অব.) আব্দুল ওহাব মিনার, অ্যাডভোকেট তাজুল ইসলাম, গোলাম ফারুক, বিএম নাজমুল হক, সদস্যসচিব মজিবুর রহমান মঞ্জু, যুগ্ম সদস্যসচিব ব্যারিস্টার আসাদুজ্জামান ফুয়াদ, ব্যারিস্টার যোবায়ের আহমদ ভূঁইয়া, আব্দুল্লাহ আল মামুন রানা, প্রচার সম্পাদক আনোয়ার সাদাত টুটুল, যুবপার্টির আহ্বায়ক এবিএম খালিদ হাসান, কেন্দ্রীয় নেতা আব্দুল বাসেত মারজান ও মহানগর উত্তরের আহ্বায়ক আলতাফ হোসাইনসহ কেন্দ্রীয় নেতারা উপস্থিত ছিলেন।

বিবার্তা/এমজে

© BBARTA24.NET
Developed by : ORANGEBD
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত