সেন্টমার্টিনে ভিড়ল ৩১ রোহিঙ্গা ও ২ বিজিপি সদস্যসহ মিয়ানমারের ট্রলার

| আপডেট :  ০৫ জুলাই ২০২৪, ০৭:০৬  | প্রকাশিত :  ০৫ জুলাই ২০২৪, ০৭:০৬


সেন্টমার্টিনে ভিড়ল ৩১ রোহিঙ্গা ও ২ বিজিপি সদস্যসহ মিয়ানমারের ট্রলার

বিবার্তা প্রতিবেদক


মিয়ানমারের রাখাইন রাজ্যের মংডুতে বিদ্রোহীদের সঙ্গে দেশটির সেনা সদস্যদের যুদ্ধ চলছে। সংঘাতময় পরিস্থিতিতে মংডু থেকে সিটওয়ে যাত্রা দেওয়া একটি ট্রলার দুর্যোগপূর্ণ আবহাওয়ার কবলে পড়ে ও ইজ্ঞিন বিকল হয়ে টেকনাফের সেন্টমার্টিন দ্বীপে ভিড়েছে।

৫ জুলাই, শুক্রবার সকালে ট্রলারটি সেন্টমার্টিন দ্বীপে ভিড়েছে বলে নিশ্চিত করেছেন সেন্টমার্টিন দ্বীপ ইউনিয়নের চেয়ারম্যান মুজিবুর রহমান।

তিনি জানান, সেন্টমার্টিনে আসা ট্রলারটিতে ৩১ জন রোহিঙ্গার মধ্যে ১০ জন পুরুষ, ১০ জন নারী ও ১১ জন শিশু রয়েছে। মিয়ানমার বিজিপির ২ সদস্যের মধ্যে একজন ক্যাপ্টেন অন্যজন সার্জেন্ট।

ট্রলারে থাকা রোহিঙ্গারা জানান, ৪ জুলাই, বৃহস্পতিবার বিকেলে মংডু শহর থেকে যাত্রা করে ট্রলারটি। ট্রলারযোগে মিয়ানমারের জলসীমায় থাকা নৌবাহিনীর জাহাজে যাওয়ার কথা ছিল তাদের। পরে ওই জাহাজে করে তারা সিটওয়ে শহরে যাবে। কিন্তু কিছু দূর আসার পর ট্রলারটির ইঞ্জিন বন্ধ হয়ে যায়।  

আবার অন্যদিকে প্রচণ্ড বৃষ্টি ও ঝড়ের কবলে পড়ে ট্রলারটি সেন্টমাটিনের উত্তর/পশ্চিম সৈকতে চলে আসে। বর্তমানে তারা দ্বীপের উত্তর সৈকতের একটি রিসোর্টে বিজিবি পাহারায় রয়েছে।

টেকনাফের উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আদনান চৌধুরী বলেন, একটা সূত্রে আমিও খবর পেয়েছি। দ্বীপে তারা বিজিবি হেফাজতে রয়েছে। তবে বিজিবি এ বিষয়টি এখনো আমাকে জানায়নি।

এ ব্যাপারে সেন্টমার্টিন দ্বীপের বিজিবির সুবেদার সানোয়ার হোসেন জানান, ট্রলারে করে ৩৩ জন এসেছেন। তাদের বিজিবি হেফাজতে রাখা হয়েছে। পরে বিস্তারিত জানা যাবে।

বিবার্তা/ইমি/এসবি

© BBARTA24.NET
Developed by : ORANGEBD
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত