স্কুলের সীমানা প্রাচীর ভেঙে গাছ কেটে নিয়ে যাওয়ার অভিযোগ

| আপডেট :  ০৩ আগস্ট ২০২৪, ০৮:২২  | প্রকাশিত :  ০৩ আগস্ট ২০২৪, ০৮:২২


স্কুলের সীমানা প্রাচীর ভেঙে গাছ কেটে নিয়ে যাওয়ার অভিযোগ

সারাদেশ

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি


ব্রাহ্মণবাড়িয়ায় গোকর্ণঘাট উচ্চ বিদ্যালয়ের সীমানা প্রাচীর ভেঙে গাছ কেটে নিয়ে যাওয়ার অভিযোগ পাওয়া গেছে। এই অভিযোগে বিদ্যালয় কর্তৃপক্ষ ব্রাহ্মণবাড়িয়া সদর মডেল থানায় এজাহার দায়ের করেছে। গত ১ আগস্ট গোকর্ণঘাট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক পরিমল ভৌমিক এই এজাহার দায়ের করেন।

এজাহারে বিদ্যালয় কর্তৃপক্ষ উল্লেখ করে, গত ২৯ জুলাই আনুমানিক সকাল ৭টায় গোকর্ণ ঘাট এলাকার মাদকসেবী ও সন্ত্রাসীদের প্ররোচনায় আক্তার মিয়া, সোহাগ মিয়া, এবং মিজানুর রহমান সহ কিছু অজ্ঞাতনামা আসামি স্কুলের ভূমি দখল করার জন্য ৩টি গাছ কেটে চুরি করে নিয়ে যায় আনুমানিক মূল্য প্রায় ১ লক্ষ ৩০ হাজার টাকা। এছাড়া অভিযুক্তরা জায়গা দখল করার উদ্দেশ্যে ছাত্রীদের টয়লেটে সংলগ্ন স্কুলের দেয়াল ভেঙে ফেলে যার আনুমানিক ক্ষতি প্রায় ২ লক্ষ টাকা। স্কুলের পিয়ন পান্না লাল সূত্রধর তাদেরকে বাধা দিলে অভিযুক্তরা তাকে প্রাণনাশের হুমকি দেয়।

এই বিষয়ে বিদ্যালয়ের সহকারি প্রধান শিক্ষক মো. শফিকুল ইসলাম জানান, এই গাছগুলো কেটে ফেলায় আর্থিক ক্ষতির পাশাপাশি সমাজ ও পরিবেশের অপূরণীয় ক্ষতি হয়েছে।

সংশ্লিষ্টরা জানান, ছাত্রীদের টয়লেট সংলগ্ন দেয়াল ভেঙ্গে ফেলায় ছাত্রীদের জন্য নিরাপত্তাহীনতার আশংকা তৈরি হয়েছে। তারা দোষীদের বিরুদ্ধে দ্রুত আইনগত ব্যবস্থা গ্রহণের দাবি জানিয়েছেন।

বিবার্তা/আকঞ্জি/এসবি

© BBARTA24.NET
Developed by : ORANGEBD
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত