হতাশা থেকে আত্মহত্যা ইংল্যান্ড ক্রিকেটারের

| আপডেট :  ১৪ আগস্ট ২০২৪, ১২:২৭  | প্রকাশিত :  ১৪ আগস্ট ২০২৪, ১২:২৭


হতাশা থেকে আত্মহত্যা ইংল্যান্ড ক্রিকেটারের

স্পোর্টস ডেস্ক


ইংল্যান্ডের সাবেক ক্রিকেটার গ্রাহাম থর্প পরলোকগমন করেছেন। গত ৫ আগস্ট তার মৃত্যুর সংবাদ জানা যায়। তবে সে সময় তার মৃত্যুর কারণ সম্পর্কে নিশ্চিতভাবে কিছু জানা যায়নি। অবশেষে তার পরিবার জানিয়েছে, হতাশা ও উদ্বেগের সঙ্গে লড়াই করে শেষ পর্যন্ত হাল ছেড়ে দেন ৫৫ বছর বয়সি থর্প।

গ্রাহাম থর্পের স্ত্রী আমান্ডা বলেছেন যে তার স্বামী দীর্ঘদিন ধরে হতাশা এবং উদ্বেগের সঙ্গে লড়াই করছিলেন অর্থাৎ ডিপ্রেশনে ভুগছিলেন। শেষ পর্যন্ত আত্মহত্যা করে সে। তিনি আরও বলেন, দুই বছর আগেও থর্প নাকি আত্মহত্যার চেষ্টা করেছিলেন।

আমান্ডা আরো বলেন, ‘তিনি তার স্ত্রী এবং দুই মেয়েকে খুব ভালোবাসতেন। পরিবারও তাঁকে খুব ভালোবাসত। তবে তা সত্ত্বেও গ্রাহাম সেরে উঠতে পারেননি। তিনি সম্প্রতি খুব অসুস্থ ছিলেন এবং তারা অনুভব করেছিল যে আমরা তাঁকে ছাড়াই ভালো থাকব। আমরা গভীরভাবে দুঃখিত যে তিনি এই কাজ করেছেন এবং নিজের জীবন নিয়েছেন। গ্রাহাম গত কয়েক বছর ধরে তীব্র বিষণ্নতা ও উদ্বেগে ভুগছিলেন। এই কারণে তিনি ২০২২ সালের মে মাসে আত্মহত্যার গুরুতর চেষ্টা করেছিলেন। এরপর তাকে দীর্ঘদিন আইসিইউতে থাকতে হয়েছিল।’

উল্লেখ্য, ইংল্যান্ডের হয়ে ১২ বছরের (১৯৯৩-২০০৫) ক্যারিয়ারে ১০০ টেস্ট ও ৮২টি ওয়ানডে খেলে যথাক্রমে ৬৭৪৪ ও ২৩৮০ রান করেছেন থর্প। খেলা ছাড়ার পর কোচিং ক্যারিয়ারও শুরু করেছিলেন তিনি।

বিবার্তা/এমজে

© BBARTA24.NET
Developed by : ORANGEBD
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত