হবিগঞ্জে চাঞ্চল্যকর আলী হত্যার দায়ে একজনের মৃত্যুদণ্ড

| আপডেট :  ১০ জুলাই ২০২৪, ০২:১১  | প্রকাশিত :  ১০ জুলাই ২০২৪, ০২:১১


হবিগঞ্জে চাঞ্চল্যকর আলী হত্যার দায়ে একজনের মৃত্যুদণ্ড

সারাদেশ

হবিগঞ্জ প্রতিনিধি


হবিগঞ্জে চাঞ্চল্যকর মো. আলী হত্যা মামলায় সাইদুর রহমান ছায়েদ নামে একজনের মৃত্যুদণ্ড এবং ৩ আসামির যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। একই সঙ্গে প্রত্যেক আসামিকে ৫ লাখ টাকা জরিমানা করা হয়েছে।

মঙ্গলবার (৯ জুলাই) বিকেলে হবিগঞ্জের বিজ্ঞ অতিরিক্ত জেলা ও দায়রা জজ ১ম আদালতের বিচারক মো. আজিজুল হক এ রায় দেন।

রায় ঘোষণার সময় আসামিরা পলাতক থাকলেও খালাস পাওয়া একজন আদালতে উপস্থিত ছিলেন। নিহত মো. আলী হবিগঞ্জ সদর উপজেলার বাগআছড়া গ্রামের হাজী আলতাব আলীর ছেলে। মৃত্যুদণ্ডপ্রাপ্ত ছায়েদ বাহুবল উপজেলার গুহারোয়া গ্রামের মতিন সর্দারের ছেলে।

যাবজ্জীবন দণ্ডপ্রাপ্তরা হলেন- একই উপজেলার বশিনা গ্রামের মৃত আনছব উল্লার পুত্র মো. মর্তুজ আলী, মৌলভী বাজার জেলার শ্রীমঙ্গল থানার শ্যামলী আবাসিক এলাকার মৃত আব্দুল কাদিরের ছেলে খোকন মিয়া ও বাহুবল উপজেলার কিরবাসই এলাকার কাজী চনু মিয়ার ছেলে কাজী এমরান মিয়া। এছাড়াও কোনো অভিযোগ প্রমাণিত না হওয়ায় আব্দুর রউফ নামে এক ব্যক্তিকে খালাস দেয়া হয়েছে আর মৃত্যু জনিত কারণে অব্যাহতি দেওয়া হয়েছে মাহবুবুল আলম ও আব্দুল্লাহ মিয়া নামে দুই ব্যক্তিকে।

রাষ্ট্রপক্ষের আইনজীবী অ্যাডভোকেট পারভীন আক্তার জানান, ২০০৮ সালের ১৩ জুলাই মো. আলী নামে ওই ব্যক্তি হবিগঞ্জ শহরের ব্যাংক থেকে মোট ১০ লাখ টাকা উত্তোলন করে বাড়ি ফিরছিল। পথিমধ্যে কদমতলীস্থানে তার গতিরোধ করে একদল দুর্বৃত্ত। এ সময় কোন কিছু বুঝে উঠার আগেই তাকে ধারালো অস্ত্র দিয়ে আঘাত করে টাকা লুট করে নিয়ে যায় তারা। পরে মো. আলীকে উদ্ধার করে হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

পরে এ ঘটনায় নিহতের বাবা হাজী আলতাব আলী বাদী হয়ে ৭ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেন। মামলায় সাক্ষীদের সাক্ষ্য গ্রহণ শেষে দীর্ঘ ১৬ বছর পর রায় ঘোষণা করেন আদালত। রাষ্ট্রপক্ষের আইনজীবী অ্যাডভোকেট পারভীন আক্তার রায়ে সন্তোষ প্রকাশ করেন।

বিবার্তা/জবা

© BBARTA24.NET
Developed by : ORANGEBD
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত