হাকিমপুর পৌরসভার উন্মুক্ত বাজেট ঘোষণা

| আপডেট :  ২৮ জুন ২০২৪, ০৭:৫৭  | প্রকাশিত :  ২৮ জুন ২০২৪, ০৭:৫৭


হাকিমপুর পৌরসভার উন্মুক্ত বাজেট ঘোষণা

সারাদেশ

হিলি প্রতিনিধি


দিনাজপুরের হাকিমপুর (হিলি) পৌর সভার চলতি ২০২৪-২৫ অর্থবছরের ২৬তম উন্মুক্ত বাজেট ঘোষণা করা হয়েছে।

২৮ জুন, শুক্রবার সাপ্তাহিক ছুটির দিনে বিকেল সাড়ে ৪টায় হাকিমপুর (হিলি) পৌরসভার সভাকক্ষে পৌর মেয়র জামিল হোসেন চলন্ত এ বাজেট ঘোষণা করেন।  

এবারের বাজেটে  সাধারণ সংস্থাপন, শিক্ষা, সংস্কৃতি ও খেলাধুলা, জনস্বাস্থ্য, পরিবেশ ও বর্জ্য ব্যবস্থাপনা, দুর্যোগ ব্যবস্থাপনা ও জরুরি ত্রাণসহ জনগণের সেবার মান বাড়ানোর লক্ষ্যে মোট ৩৯ কোটি ৫৩ লাখ ৯৭ হাজার ৩৩৬ টাকার এ বাজেট ঘোষণা করেন তিনি।

পৌর বাজেটে চলতি অর্থবছরের জন্য রাজস্ব আয় ধরা হয়েছে ২ কোটি ৩ লাখ ৫৯ হাজার ২১২ টাকা। বিভিন্ন সংস্থা থেকে উন্নয়ন বাবদ আয় ধরা হয়েছে ৩৭ কোটি ৫০ লাখ ৩৮ হাজার ১২৪ টাকা। বাজেটে রাজস্ব ব্যয় ধরা হয়েছে ২ কোটি ১ লাখ ৯৮ হাজার ৪৭৪ টাকা। এর মধ্যে বিভিন্ন উন্নয়নমূলক কর্মকাণ্ডের জন্য ব্যয় ধরা হয়েছে ৩৭ কোটি ৫০ লাখ ৩৮ হাজার ১২৪  টাকা। আর রাজস্ব স্থিতি থাকবে ১ কোটি ৬০ হাজার ৭৩৮ টাকা।

এসময় পৌর মেয়র জামিল হোসেন চলন্তের সভাপতিত্বে বাজেট ঘোষণা অনুষ্ঠানে প্যানেল মেয়র মিনহাজুল ইসলাম লিটন, কাউন্সিলর অলক কুমার বসাক মিন্টু, রাকিবুল ইসলাম কেবলা, খোকন মিয়া, দুলাল হোসেন, বাবুল হোসেন, শামীম সরদার, ফারুক মল্লিক, রতন চন্দ্র, মহিলা কাউন্সিলর ইয়াসমিন সরকার চায়না, মোছা সেতু, উম্মে কুলছুম, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আব্দুল লতিফ মাষ্টার, পৌর আ.লীগের সাধারণ সম্পাদক নাসিম আহম্মেদ টুকু, প্রেসক্লাবের সভাপতি জাহিদুল ইসলাম জাহিদসহ অনেকে উপস্থিত ছিলেন।

বিবার্তা/রব্বানী/সউদ

© BBARTA24.NET
Developed by : ORANGEBD
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত