হিলিতে প্রধান শিক্ষকের পদত্যাগের দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিল

| আপডেট :  ২৫ আগস্ট ২০২৪, ০৯:৪৩  | প্রকাশিত :  ২৫ আগস্ট ২০২৪, ০৯:৪৩


হিলিতে প্রধান শিক্ষকের পদত্যাগের দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিল

রংপুর

হিলি (দিনাজপুর) প্রতিনিধি


দিনাজপুরের হাকিমপুর হিলি উপজেলার বাংলাহিলি পাইলট স্কুল এন্ড কলেজের প্রধান শিক্ষক গোলাম মোস্তফা কামাল এর বিরুদ্ধে শিক্ষা প্রতিষ্ঠানের অর্থ আত্মসাৎ, শিক্ষার্থীদের সাথে অসৌজন্য আচরণ, সহ নানা অভিযোগ এনে তার পদত্যাগের দাবিতে বিক্ষোভ মিছিল করেছে স্কুলের শিক্ষার্থীরা। বিক্ষোভে অংশ গ্রহণ করেন বৈষম্য বিরোধী শিক্ষার্থীরাও।

২৫ আগস্ট, রবিবার বেলা ১২ টায় হাকিমপুর উপজেলা পরিষদে ইউএনও কার্যালয়ের সামনে স্কুলের বিভিন্ন অনিয়ম দুর্নীতি ও প্রধান শিক্ষকের পদত্যাগের দাবিতে বিভিন্ন স্লোগান দিতে থাকে শিক্ষার্থীরা ।

পরে উপজেলা নির্বাহী অফিসারের কাছে স্কুলে বিভিন্ন অনিয়ম ও দুর্নীতি বিষয় নিয়ে কথা বলেন শিক্ষার্থীরা। উপজেলা নির্বাহী অফিসারের আশ্বাসে তারা আবারও স্কুল এন্ড কলেজ ক্যাম্পাসে ফিরে যায়।

এসময় স্কুলের শিক্ষার্থীরা অভিযোগ করেন, আমাদের স্কুলের প্রধান শিক্ষক ব্যাপক অনিয়ম ও দুর্নীতি করেছে। প্রধান শিক্ষক গোলাম মোস্তফা মসজিদের ও স্কুলের উন্নয়নের কথা বলে আমাদের কাছ থেকে উন্নয়ন ফি আদায় করে যেটা অযৌক্তিক। স্কুলে বাধ্যতা মূলক ভাবে কোচিং বাণিজ্য খুলেছে। কোচিং এ ক্লাস না করলে পরীক্ষায় অংশ গ্রহণ করতে দিবে না এবং প্র্যাক্টিক্যাল পরীক্ষায় নম্বর কম দেওয়া হবে বলে আমাদের হুঁশিয়ার করে দেন।

তারা আরও বলেন, বাড়িতে আমাদের বাবা মা যেখানে আমাদের তুই ভাষায় কথা বলে না সেখানে একজন প্রধান শিক্ষক কীভাবে আমাদের তুই করে কথা বলে। এছাড়াও স্কুলের অর্থ আত্মসাৎ এর অভিযোগ আমাদের কাছে রয়েছে। প্রধান শিক্ষক গোলাম মোস্তফা স্বেচ্ছায় পদত্যাগ না করলে তার রুমে তালা ঝুলিয়ে তাকে পদত্যাগে বাধ্য করা হবে বলে জানান শিক্ষার্থীরা।

বাংলাহিলি পাইলট স্কুল এন্ড কলেজের প্রধান শিক্ষক গোলাম মোস্তফা কামাল এর মোবাইল ফোন বন্ধ ও স্কুলে উপস্থিত না থাকার কারণে তার বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা অমিত রায় জানান, বাংলাহিলি পাইলট স্কুল এন্ড কলেজের শিক্ষার্থীরা এসেছিলেন। আমি তাদের সঙ্গে কথা বলে লিখিত অভিযোগ দিতে বলেছি এবং সমস্যা সমাধানের আশ্বস্ত করেছি। লিখিত অভিযোগ পাইলে খুব দ্রুত সময়ের মধ্যে তদন্ত কমিটি গঠন করে স্কুলের প্রধান শিক্ষকের বিরুদ্ধে অনিয়ম ও দুর্নীতির অভিযোগ তদন্ত সাপেক্ষে বিধি মোতাবেক ব্যবস্থা করা হবে বলে জানান তিনি।

বিবার্তা/রব্বানী/জবা

© BBARTA24.NET
Developed by : ORANGEBD
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত