হেলিকপ্টার দুর্ঘটনায় কেনিয়ার সেনাপ্রধানসহ নিহত ১০

| আপডেট :  ১৯ এপ্রিল ২০২৪, ১০:৫৫  | প্রকাশিত :  ১৯ এপ্রিল ২০২৪, ১০:৫৫


হেলিকপ্টার দুর্ঘটনায় কেনিয়ার সেনাপ্রধানসহ নিহত ১০

আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক


কেনিয়ার উত্তর-পশ্চিমাঞ্চলে হেলিকপ্টার বিধ্বস্তে দেশটির সেনাপ্রধান জেনারেল ফ্রান্সিস ওগোল্লাসহ ১০ জন নিহত হয়েছেন। গুরুতর আহত হয়েছেন আরও দুই সেনা। তাদের উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

স্থানীয় সময় বৃহস্পতিবার (১৮ এপ্রিল) বেলা ২টা ২০ মিনিটে দেশটির রাজধানী নাইরোবি থেকে প্রায় ৪০০ কিলোমিটার উত্তর-পশ্চিমে অবস্থিত এলজিও মারাকওয়েট কাউন্টিতে এ দুর্ঘটনা ঘটে। ঠিক কী কারণে হেলিকপ্টারটি বিধ্বস্ত হয়েছে তা এখনো স্পষ্ট নয়।

নিহতরা হলেন- ব্রিগেডিয়ার সোয়াল সাইদি, কর্নেল ডানকান কিটানি, লেফটেন্যান্ট কর্নেল ডেভিড সাওয়ে, মেজর জর্জ বেনসন মাগোন্ডু, ক্যাপ্টেন সোরা মোহাম্মদ, ক্যাপ্টেন হিলারি লিটালি, এসএনআর সার্জেন্ট জন কিনুয়া মুরেথি, সার্জেন্ট ক্লিফন্স ওমন্ডি ও সার্জেন্ট রোজ ন্যাভিরা।

প্রতিবেদনে বলা হয়েছে, হেলিকপ্টারটি কেনিয়ার উত্তর-পশ্চিমাঞ্চলে গবাদি পশু চুরি মোকাবেলা করতে নিয়োজিত সৈন্য পরিদর্শনের জন্য গিয়েছিল। ওয়েস্ট পোকট জেলার চেপ্টুলেল বয়েস সেকেন্ডারি স্কুল থেকে উড্ডয়নের কয়েক মিনিট পর এলজিও মারাকওয়েট কাউন্টিতে হেলিকপ্টারটি বিধ্বস্ত হয়। হেলিকপ্টারটিতে অন্য আরও ১১ জন সামরিক সদস্যের সাথে ছিলেন জেনারেল ফ্রান্সিস ওমন্ডি । এই দুর্ঘটনায় প্রাণে বেঁচে যান মাত্র দুইজন।

হেলিকপ্টার বিধ্বস্তের কারণ অনুসন্ধানে তদন্ত কাজ শুরু করেছে দেশটির কর্তৃপক্ষ। এ ঘটনায় দুঃখ প্রকাশ করেছেন কেনিয়ার প্রেসিডেন্ট উইলিয়াম রুটো।

বিবার্তা/এমজে

© BBARTA24.NET
Developed by : ORANGEBD
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত