১ সেপ্টেম্বর গুচ্ছভুক্ত বিশ্ববিদ্যালয়ে ক্লাস শুরু

| আপডেট :  ১৭ আগস্ট ২০২৪, ০২:০৮  | প্রকাশিত :  ১৭ আগস্ট ২০২৪, ০২:০৮


১ সেপ্টেম্বর গুচ্ছভুক্ত বিশ্ববিদ্যালয়ে ক্লাস শুরু

শিক্ষা

বিবার্তা প্রতিবেদক


আগামী ১ সেপ্টেম্বর থেকে সাধারণ এবং বিজ্ঞান ও প্রযুক্তিভুক্ত (জিএসটি) বিশ্ববিদ্যালয়সমূহে ২০২৩-২৪ শিক্ষাবর্ষের স্নাতক প্রথম বর্ষের ক্লাস শুরু হবে।

এর আগে, তৃতীয় পর্যায়ের মেধা তালিকায় বিষয়প্রাপ্ত শিক্ষার্থীদের আগামী ১৯ ও ২০ আগস্ট সশরীরে বিশ্ববিদ্যালয়ে না গিয়ে জিএসটির ওয়েবসাইটের মাধ্যমে প্রাথমিক ভর্তি নিশ্চয়ন করতে হবে।

১৭ আগস্ট, শনিবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

১৬ আগস্ট, শুক্রবার অনলাইন প্ল্যাটফরম জুমে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ও জিএসটির সমন্বিত ভর্তি পরীক্ষা কমিটির আহ্বায়ক অধ্যাপক ড. মো. আনোয়ার হোসেনের সভাপতিত্বে জিএসটির সমন্বিত ভর্তি পরীক্ষা কমিটির ১৮তম সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

সভার শুরুতে সর্বসম্মতিক্রমে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনকে কেন্দ্র করে যেসব শিক্ষার্থী শহীদ হয়েছেন, তাদের রুহের মাগফিরাত কামনা করা হয়। একই সঙ্গে তাদের শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করা হয়। এখনো পর্যন্ত যারা আহত হয়ে চিকিৎসাধীন আছেন, তাদের সুস্থতা কামনা করা হয়।

এ ছাড়া গত ৫ আগস্ট অভ্যুত্থানের মধ্য দিয়ে নোবেল বিজয়ী অধ্যাপক ড. মুহাম্মদ ইউনূসের নেতৃত্বে গঠিত অন্তর্বর্তী সরকারকেও অভিনন্দন জানানো হয়।

সভায় জানানো হয়, তৃতীয় পর্যায়ে বিষয়প্রাপ্ত শিক্ষার্থীরা আগামী ১৯ আগস্ট (সোমবার) দুপুর ১২টা থেকে ২০ আগস্ট (মঙ্গলবার) রাত ১২টা পর্যন্ত জিএসটির ওয়েবসাইটে তাদের নিজ নিজ আইডি ও পাসওয়ার্ডের মাধ্যমে লগইন করে অনলাইনে ৫ হাজার টাকা পরিশোধ করে প্রাথমিক ভর্তি নিশ্চয়ন করতে পারবেন।

পরে দাপ্তরিক ও একাডেমিক কার্যক্রম পুরোপুরি স্বাভাবিক হলে নিজ নিজ বিশ্ববিদ্যালয়ের নির্দেশনা অনুযায়ী প্রয়োজনীয় মূল কাগজপত্র ও চূড়ান্ত ভর্তির অবশিষ্ট ফি জমা নিয়ে শিক্ষার্থীদের চূড়ান্তভাবে ভর্তি করার সিদ্ধান্ত গৃহীত হয়। ভর্তি প্রক্রিয়াসহ অন্যান্য সব তথ্য ওয়েবসাইটে পাওয়া যাবে।

বিবার্তা/এমজে

© BBARTA24.NET
Developed by : ORANGEBD
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত