২৪ ঘণ্টায় আরও ৮৪৩ ডেঙ্গু রোগী শনাক্ত, মৃত্যু ১

| আপডেট :  ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৭:৫৮  | প্রকাশিত :  ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৭:৫৮


২৪ ঘণ্টায় আরও ৮৪৩ ডেঙ্গু রোগী শনাক্ত, মৃত্যু ১

বিবার্তা প্রতিবেদক


শুক্রবার সকাল ৮টা থেকে শনিবার সকাল ৮টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় সারাদেশে ডেঙ্গু আক্রান্ত হয়ে আরও ৮৪৩ জন হাসপাতালে ভর্তি হয়েছেন। এতে ডেঙ্গুতে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২৩ হাজার ১০৮ জন। এ সময় নতুন করে আরও ১ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে চলতি বছরে মশাবাহিত রোগটিতে মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ১২৫ জনে।

২১ সেপ্টেম্বর, শনিবার স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়েছে, হাসপাতালে নতুন ভর্তিদের মধ্যে বরিশাল বিভাগে ৭১ জন, চট্টগ্রাম বিভাগে ১৯৩ জন, ঢাকা বিভাগে (সিটি করপোরেশনের বাইরে) ১১৩, ঢাকা উত্তর সিটিতে ২২৬, ঢাকা দক্ষিণ সিটিতে ১৬২, খুলনা বিভাগে ৪৮ জন রয়েছেন। এছাড়াও রাজশাহী বিভাগে ২১ জন এবং ময়মনসিংহ বিভাগে ৯ জন নতুন রোগী ভর্তি হয়েছেন।

এদিকে গত এক দিনে সারাদেশে ৭০০ জন ডেঙ্গু রোগী হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়েছেন। এ নিয়ে চলতি বছর ছাড়পত্র পেয়েছেন ২০ হাজার ২৭৭ জন।

স্বাস্থ্য অধিদপ্তর জানিয়েছে, চলতি বছরের প্রথম দিন থেকে শনিবার পর্যন্ত ডেঙ্গুতে মোট ১২৫ জনের মৃত্যু হয়েছে। আর এই সময়ে মশাবাহিত রোগটি নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন ২৩ হাজার ১০৮ জন। এরমধ্যে সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) এলাকায়। ডিএসসিসিতে মশাবাহিত রোগটিতে চলতি বছর মোট ৭২ জনের মৃত্যু হয়েছে।

অন্যদিকে চলতি বছরের ১ জানুয়ারি থেকে ২১ সেপ্টেম্বর পর্যন্ত চট্টগ্রাম বিভাগে ১৭ জনের মৃত্যু হয়েছে। পাশাপাশি এই সময়ে ডেঙ্গুতে ঢাকা উত্তর সিটি করপোরেশনে (ডিএনসিসি) ১৫ জন, বরিশাল বিভাগে ১১ জন, খুলনা বিভাগে ৫ জন, ঢাকা বিভাগে ৩ জন এবং চট্টগ্রাম সিটি করপোরেশন এলাকা ও ময়মনসিংহ বিভাগে একজন করে মোট দুইজনের মৃত্যু হয়েছে।

বিবার্তা/এমজে

© BBARTA24.NET
Developed by : ORANGEBD
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত