২৫ জেলার ডিসি প্রত্যাহার

| আপডেট :  ২০ আগস্ট ২০২৪, ১১:৫৩  | প্রকাশিত :  ২০ আগস্ট ২০২৪, ১১:৫৩


২৫ জেলার ডিসি প্রত্যাহার

জাতীয়

বিবার্তা প্রতিবেদক


মাঠ প্রশাসনকে নতুন করে ঢেলে সাজানোর উদ্যোগ নিয়েছে অন্তর্বর্তীকালীন সরকার। এর অংশ হিসেবে দেশের সব জেলা প্রশাসককে প্রত্যাহারের সিদ্ধান্ত নিয়েছে। প্রাথমিকভাবে দেশের ২৫টি জেলার প্রশাসককে প্রত্যাহার করা হয়েছে।

এসব জেলা থেকে ডিসি প্রত্যাহার করে মঙ্গলবার (২০ আগস্ট) প্রজ্ঞাপন জারি করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়।

প্রজ্ঞাপনে ডিসিদের প্রত্যাহারের পাশাপাশি একই আদেশে তাদেরকে নতুন কর্মস্থলে পদায়ন করা হয়েছে। এই আদেশ অবিলম্বে কার্যকর করা হবে বলে প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়েছে।

তালিকায় ঢাকা, সিলেট, রংপুর, কক্সবাজার, চট্টগ্রাম, গাজীপুর, ময়মনসিংহ, কুমিল্লা, হবিগঞ্জ, মাগুরা, গাইবান্ধা, নওগাঁ, নাটোর, নোয়াখালী, মৌলভীবাজার, ফরিদপুর, শেরপুর, কুষ্টিয়া, ঝিনাইদহ, পাবনা, বগুড়া, জয়পুরহাট, চাঁদপুর, খুলনা ও গোপালগঞ্জের ডিসি রয়েছেন।

এরমধ্যে ঢাকার ডিসি আনিসুর রহমানকে ওয়াকফ প্রশাসক কার্যালয়ের উপ-ওয়াকফ প্রশাসক, সিলেটের ডিসি শেখ রাসেল হাসানকে বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের উপ-পরিচালক, হবিগঞ্জের ডিসি মোছা. জিলুফা সুলতানাকে জয়িতা ফাউন্ডেশনের পরিচালক, ময়মনসিংহের ডিসি দিদারে আলম মোহাম্মদ মাকসুদ চৌধুরীকে বাংলাদেশ জুট করপোরেশনের সচিব, মাগুরার ডিসি মোহাম্মদ আবু নাসের বেগকে বাংলাদেশ টেক্সটাইল মিলস করপোরেশনের সচিব, রংপুরের ডিসি মোহাম্মদ মোবাশ্বের হাসানকে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের প্রধান সমাজ কল্যাণ ও বস্তি উন্নয়ন কর্মকর্তা, গাইবান্ধার ডিসি কাজী নাহিদ রাসুলকে বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের অতিরিক্ত পরিচালক, নওগাঁর ডিসি মো. গোলাম মওলাকে বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প করপোরেশনের আঞ্চলিক পরিচালক করা হয়েছে।

এছাড়া নাটোরের ডিসি আবু নাছের ভূঁঞাকে নিপোর্টের উপ-পরিচালক, কক্সবাজারের ডিসি মোহাম্মদ শাহিন ইমরানকে জয়িতা ফাউন্ডেশনের পরিচালক, চট্টগ্রামের ডিসি আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামানকে বিমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের পরিচালক, নোয়াখালীর ডিসি দেওয়ান মাহবুবুর রহমানকে কবি নজরুল ইনস্টিটিউটের পরিচালক, গাজীপুরের ডিসি আবুল ফাতে মোহাম্মদ সফিকুল ইসলামকে বঙ্গবন্ধু বিজ্ঞান ও প্রযুক্তি ফেলোশিপ ট্রাস্টের উপ-পরিচালক, কুমিল্লার ডিসি খন্দকার মু. মুশফিকুর রহমানকে বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প করপোরেশনের পরিচালক, মৌলভীবাজারের ডিসি উর্মি বিনতে সালামকে বাংলাদেশ প্রতিযোগিতা কমিশনের পরিচালক, খুলনার ডিসি খন্দকার ইয়াসির আরেফীনকে বাংলাদেশ মহাকাশ গবেষণা ও দূর অনুধাবন প্রতিষ্ঠানের অর্থনৈতিক উপদেষ্টা এবং গোপালগঞ্জের ডিসি কাজী মাহবুবুল আলমকে বাংলাদেশ লোক ও কারুশিল্প ফাউন্ডেশনের পরিচালক হিসেবে বদলি করা হয়েছে।

আরেক আদেশে ফরিদপুরের ডিসি মো. কামরুল হাসান তালুকদারকে পরিসংখ্যান ও তথ্য ব্যবস্থাপনা বিভাগের উপসচিব, শেরপুরের ডিসি আবদুল্লাহ আল খায়রুমকে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের উপসচিব, কুষ্টিয়ার ডিসি মো. এহতেশাম রেজাকে শিল্প মন্ত্রণালয়ের উপসচিব, ঝিনাইদহের ডিসি এস এম রফিকুল ইসলামকে শিল্প মন্ত্রণালয়ের উপসচিব, পাবনার ডিসি মু. আসাদুজ্জামানকে পরিসংখ্যান ও তথ্য ব্যবস্থাপনা বিভাগের উপসচিব, বগুড়ার ডিসি মো. সাইফুল ইসলামকে বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের উপসচিব, জয়পুরহাটের ডিসি সালেহীন তানভীর গাজীকে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের উপসচিব এবং চাঁদপুরের ডিসি কামরুল হাসানকে রেলপথ মন্ত্রণালয়ের উপসচিব করা হয়েছে।

প্রজ্ঞাপন দেখতে ক্লিক করুন…

বিবার্তা/এমজে

© BBARTA24.NET
Developed by : ORANGEBD
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত