৩ হাজার টাকায় নাচের শো করা মধ্যবিত্ত পরিবারের স্বপ্না এখন ৫০ কোটির মালিক

| আপডেট :  ১৭ সেপ্টেম্বর ২০২২, ১০:৫৬  | প্রকাশিত :  ১৭ সেপ্টেম্বর ২০২২, ১০:৫৬

স্বপ্না চৌধুরি, নামটা এখন কারো অজানা নয়। আট থেকে আশি সকলের কাছেই পরিচিত। নিজের স্টাইল আর নাচে সকলের মন জিতে নিয়েছেন তিনি। ‘তেরি আখোঁ কা ইয়ে কাজল’ গানের সঙ্গে স্বপ্নার নাচ তাকে জনপ্রিয়তার শীর্ষে পৌঁছে দিয়েছে।

একটি মধ্যবিত্ত পরিবারে জন্ম স্বপ্নার। তার পরিবার উত্তর প্রদেশের ছোট গ্রাম স্যারোলে থাকত। তার পর তারা দিল্লির মহীপালপুরে চলে আসেন। ১৯৯৫ সালে স্বপ্নার জন্ম হয় এই মহীপালপুরেই।

আজ যাকে গোটা দেশ স্বপ্না নামে চেনে, ছোটবেলায় নাম ছিল সুস্মিতা। যদিও তা বদলে স্বপ্না নাম রাখেন তার মা। স্বপ্নার বাবা ভূপেন্দ্র অত্রি দীর্ঘদিন ধরেই শারীরিক সমস্যায় ভুগছিলেন। এমনও সময় গিয়েছে, বাবার চিকিৎসা, ওষুধ সব খরচ করতে গিয়ে বাড়ি বন্ধক দিতে হয়েছিল স্বপ্নাদের।

২০০৮ সালে মৃত্যু হয় স্বপ্নার বাবার। স্বপ্নার বয়স তখন ১৪। বাবার মৃত্যুর পর সংসারের দায়িত্ব তার ঘাড়ে এসে পড়ে। পড়াশোনা ছেড়ে দিতে হয়। দ্বাদশ শ্রেণি পর্যন্ত পড়াশোনা করেন তিনি।

ছোটবেলা থেকেই নাচ-গানের শখ ছিল স্বপ্নার। সংসার চালাতে সেই শখকেই পেশায় বদলে ফেলেন তিনি। হরিয়ানার এক অর্কেস্ট্রা দলের সঙ্গে কেরিয়ার শুরু করেন স্বপ্না। প্রথম প্রথম হরিয়ানা এবং পড়শি রাজ্যগুলোতে ‘রাগিণী শিল্পী’ হিসাবে কাজ করতেন। কিন্তু বেশ কিছু দিন যাওয়ার পর নাচের অনুষ্ঠানও করতে শুরু করেন।

এক মিউজিক সংস্থার প্রকাশিত ‘সলিড বডি রে’ হরিয়ানভি গানের সঙ্গে তার নাচ সকলের মন কাড়ে। তার পর থেকে আর ফিরে তাকাতে হয়নি। কেরিয়ারের প্রথম দিকে ৩ হাজার ১০০ টাকার বিনিময়ে নাচের শো করা শুরু করেন স্বপ্না। কিন্তু আজ তিনি ৫০ কোটি টাকা সম্পত্তির মালিক।

এক সময়ে ৩ হাজার ১০০ টাকার বিনিময়ে শো করা স্বপ্না এখন এক একটি স্টেজ শো করতে ২৫-৫০ লক্ষ টাকা নেন বলে বিভিন্ন সংবাদমাধ্যমের দাবি।

শুধু নাচই নয়, গান এবং অভিনয়েও পিছিয়ে নেই স্বপ্না। করেছেন কয়েকটি টিভি শো-ও। ২০টির বেশি গান করেছেন স্বপ্না। বলিউডে প্রথম আত্মপ্রকাশ ‘জার্নি অব ভাংওভার’ ছবিতে। আইটেম গার্ল হিসাবে কাজ করেছেন। এ ছাড়া ‘বীরে কী ওয়েডিং’ ছবির ‘হট জা তাউ’ গানে তাকে দেখা গিয়েছিল।

তবে স্বপ্নার জীবনের মোড় ঘুরিয়ে দিয়েছিল ‘তেরে আখোঁ কা ইয়ে কাজল’ গানের সঙ্গে নাচ। সেই গান এবং স্বপ্নার নাচ বিপুল জনপ্রিয় হয়েছিল। আর তার এই জনপ্রিয়তাকে শীর্ষে পৌঁছে দেয় ‘বিগ বস’ রিয়ালিটি শো।

একসময় অনটনের সঙ্গে লড়াই করা স্বপ্না আজ কোটি কোটি টাকার সম্পত্তির মালিক। শুধু তাই-ই নয়, তার বিলাসবহুল বাংলো যেমন রয়েছে, তেমন বেশ কয়েকটি বিলাসবহুল গাড়ির মালিকও তিনি।

স্বপ্নার গ্যারাজে রয়েছে অডি কিউ৭, ফোর্ড এবং বিএমডব্লিউ৭ সিরিজের মতো ৫০ লাখ থেকে আড়াই কোটির বিলাসবহুল গাড়ি। বিলাসবহুল বাংলো রয়েছে দিল্লির নজফগড়ে। এক এক সময় এক একটি গাড়ি চালাতে দেখা যায় স্বপ্নাকে। দামি পোশাক, দামি ঘড়িও তার অন্যতম শখ।

২০২০ সালে হরিয়ানভি গায়ক বীর সাহুকে বিয়ে করে সকলকে চমকে দেন স্বপ্না।

বীর সাহু হরিয়ানার জনপ্রিয় গায়ক, লেখক এবং অভিনেতা। তিনি ‘বব্বু সিং’ নামে পরিচিত। বব্বুও তার গান এবং মিউজিক ভিডিওর মাধ্যমে কোটি টাকা আয় করেন। স্বপ্নার এক ছেলেও আছে।

হরিয়ানভি গান ছাড়াও, ভোজপুরিতেও কাজ করেছেন স্বপ্না। রবি কিশনের সঙ্গে ‘বৈরী কঙ্গনা ২’ ছবিতে তিনি অভিনয়ও করেছেন। সূত্র : বলিউডলাইফ ডটকম

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত