৪৭ বছর আগের রেকর্ড ভাঙলেন অশ্বিন

| আপডেট :  ০৫ ফেব্রুয়ারি ২০২৪, ০৭:০২  | প্রকাশিত :  ০৫ ফেব্রুয়ারি ২০২৪, ০৭:০২


৪৭ বছর আগের রেকর্ড ভাঙলেন অশ্বিন

স্পোর্টস ডেস্ক


টেস্টে একের পর এক রেকর্ডে নাম লেখানো যেন অভ্যাসে পরিণত করে ফেলেছেন ভারতের তারকা স্পিনার রবীচন্দ্রন অশ্বিন। সাদা পোশাকের ক্রিকেটে বল হাতে একের পর এক উইকেট নিজের ঝুলিতে ভরছেন তিনি। সেই ধারাবাহিকতায় বজায় রেখে এবার ইংল্যান্ডের বিপক্ষে সিরিজের দ্বিতীয় টেস্টে ৪৭ বছরের পুরনো রেকর্ড ভাঙলেন এই স্পিনার।

বিশাখাপত্তনমে এখন চলছে ভারত-ইংল্যান্ড সিরিজের দ্বিতীয় টেস্ট। এই টেস্ট শুরু হয়েছে গত ২ ফেব্রুয়ারি। এই ম্যাচের আগে টেস্ট ক্যারিয়ারে ৯৬ ম্যাচে অশ্বিনের ৪৯৬ উইকেট। যেখানে চলমান বিশাখাপত্তনম টেস্টের প্রথম ইনিংসে কোনো উইকেট পাননি অশ্বিন। ১২ ওভারে খরচ করেছিলেন ৬১ রান। ইংল্যান্ড যখন গতকাল তৃতীয় দিনে ৩৯৯ রানের লক্ষ্যে ব্যাটিংয়ে নামে, তখনই ওপেনার বেন ডাকেটকে ফিরিয়ে উদ্বোধনী জুটি ভেঙেছেন অশ্বিন।

১৪ ওভারে ১ উইকেটে ৬৭ রানে ইংল্যান্ড শেষ করে দিনের খেলা। সেখানে আজ চতুর্থ দিনে অশ্বিন পেয়েছেন ওলি পোপ ও জো রুট-ইংল্যান্ডের এই দুই গুরুত্বপূর্ণ উইকেট। তাতে ৯৭ টেস্টে ভারতীয় স্পিনারের উইকেট সংখ্যা হলো ৪৯৯।

একই সঙ্গে ইংল্যান্ডের বিপক্ষে ভারতীয় কোনো বোলার হিসেবে সর্বোচ্চ উইকেট এখন অশ্বিনের। ক্রিকেটের রাজকীয় সংস্করণে ইংল্যান্ডের বিপক্ষে পেলেন ৯৭ উইকেট। ৯৫ উইকেট নিয়ে এই তালিকায় দ্বিতীয় ভগবত চন্দ্রশেখর।

১৯৭৭ সালে মুম্বাইয়ের ওয়াংখেড়েতে ইংল্যান্ডের বিপক্ষে দুই উইকেট নিয়েছিলেন চন্দ্রশেখর। ইংল্যান্ডের বিপক্ষে এরপর এজবাস্টনে খেললেও সেই ম্যাচে উইকেট পাননি চন্দ্রশেখর।

বিবার্তা/জবা

© BBARTA24.NET
Developed by : ORANGEBD
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত