৫ ফেব্রুয়ারি দেশজুড়ে বিপ্লবী ওয়ার্কার্স পার্টির বিক্ষোভ

| আপডেট :  ৩০ জানুয়ারি ২০২৪, ১২:২৩  | প্রকাশিত :  ৩০ জানুয়ারি ২০২৪, ১২:২৩


৫ ফেব্রুয়ারি দেশজুড়ে বিপ্লবী ওয়ার্কার্স পার্টির বিক্ষোভ

রাজনীতি

বিবার্তা প্রতিবেদক


সরকারের পদত্যাগ, নির্বাচনকালীন নিরপেক্ষ অন্তর্বর্তীকালীন সরকার প্রতিষ্ঠা, দ্রব্যমূল্যের ভয়াবহ ঊর্ধ্বগতি ও বাজার নৈরাজ্যের প্রতিবাদে আগামী ৫ ফেব্রুয়ারি ঢাকাসহ জেলা পর্যায়ে সমাবেশ ও বিক্ষোভের কর্মসূচির ডাক দিয়েছে বিপ্লবী ওয়ার্কার্স পার্টি।

সোমবার (২৯ জানুয়ারি) বিকালে রাজধানীর সেগুনবাগিচায় দলীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ কর্মসূচি ঘোষণা করেন দলের সাধারণ সম্পাদক সাইফুল হক।

সাইফুল হক বলেন, বিদেশিদের সৌজন্য সাক্ষাৎকার ও কূটনৈতিক শিষ্টাচারকে সরকারের প্রতি সমর্থন বা তাদের অনৈতিক ক্ষমতা প্রলম্বিত করার, বা টিকে থাকার সার্টিফিকেট হিসেবে দেখানোর কোনও অবকাশ নেই। ভারত, চীন, রাশিয়া এ সরকারের প্রতি তাদের যে সমর্থন ব্যক্ত করেছে, তা প্রধানত বাংলাদেশকে কেন্দ্র করে তাদের ভূ-রাজনৈতিক স্বার্থের বিবেচনায়।

তিনি বলেন, ভারত এবারও স্থিতিশীলতার কথা বলে একটা ফ্যাসিবাদী সরকার ও তাদের পাতানো নির্বাচনি তামাশায় মদদ যোগাতে গিয়ে প্রকারান্তরে বাংলাদেশের জনগণের গণতান্ত্রিক আকাঙ্ক্ষার বিরুদ্ধেই অবস্থান নিয়েছে।

তিনি আরও বলেন, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের রোববারের (২৮ জানুয়ারি) বক্তব্যে প্রমাণ হয়েছে, ভারতের মদদ ও হস্তক্ষেপেই তারা ডামি নির্বাচন করতে পেরেছেন ও ক্ষমতায় টিকে আছেন।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন পার্টির রাজনৈতিক পরিষদের সদস্য বহ্নিশিখা জামালী, আকবর খান, আবু হাসান টিপু, আনছার আলী দুলাল, মীর মোফাজ্জল হোসেন মোশতাক, কেন্দ্রীয় কমিটির সদস্য রাশিদা বেগম, সাইফুল ইসলাম, কেন্দ্রীয় সংগঠক জামাল সিকদার ও মো. স্বাধীন মিয়া প্রমুখ।

বিবার্তা/এসবি

© BBARTA24.NET
Developed by : ORANGEBD
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত