৭২ ঘণ্টার আলটিমেটাম দিয়ে শাহবাগ ছেড়েছেন রিকশাচালকরা

| আপডেট :  ২৬ আগস্ট ২০২৪, ০১:৫৩  | প্রকাশিত :  ২৬ আগস্ট ২০২৪, ০১:৫৩


৭২ ঘণ্টার আলটিমেটাম দিয়ে শাহবাগ ছেড়েছেন রিকশাচালকরা

সারাদেশ

বিবার্তা প্রতিবেদক


৭২ ঘণ্টার আলটিমেটাম দিয়ে শাহবাগ মোড় ছেড়েছেন আন্দোলনরত রিকশাচালকরা। এর আগে মহাসড়কে ব্যাটারিচালিত অটোরিকশা বন্ধের দাবিতে শাহবাগ অবরোধ করে বিক্ষোভ করেন তারা।

২৬ আগস্ট, সোমবার সকাল ১০টা থেকে শাহবাগ মোড় অবরোধ করেন রিকশাচালকরা। পরে দুপুরের দিকে আলটিমেটাম দিয়ে শাহবাগ ছেড়ে দেন তারা।

বিক্ষোভ করার সময় রিকশাচালকরা বলেন, অটোরিকশার চালকরা যাত্রীদের কাছ থেকে ন্যায্য ভাড়া আদায় করে না। তারা যেখানে ৫০ টাকা ভাড়া, সেখানে ২০ টাকায় চলে যায়। তাদের কারণে আমরা কোনও যাত্রী পাই না।

তারা আরো বলেন, ভাড়া না পেলে আমাদের সংসার কীভাবে চলবে। আগে প্রধান সড়কে অটোরিকশা চলত না। কিন্তু এখন রাস্তায় অটোরিকশা চলার কারণে আমরা কোনো ভাড়া পাচ্ছি না। আমাদের দাবি সহজ আর এর সমাধানও সহজ। সরকার চাইলেই আগের নিয়ম চালু করতে পারে। তাদের এটা করার জন্য আমরা ৭২ ঘণ্টা সময় দিচ্ছি।

এসময় তারা রাজধানীর রাস্তায় ব্যাটারি/মোটরচালিত রিকশা চলাচল বন্ধ করাসহ ৭ দফা দাবি জানান।

তাদের অন্য দাবিগুলো হচ্ছে- ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মতো ঢাকা উত্তর সিটি কর্পোরেশন থেকে রিকশা মালিকানা নতুন লাইসেন্স প্রদান ও পুরাতন লাইসেন্স নবায়ন করতে হবে; সরকারের রাজস্ব বৃদ্ধি করার লক্ষ্যে ও বৈধ লাইসেন্সধারী রিকশা পেশাজীবীদের স্বার্থে ঢাকা উত্তর/দক্ষিণ সিটি কর্পোরেশন থেকে চালক লাইসেন্স প্রদান করতে হবে; অসুস্থ চালকদের ফ্রি ফ্রাইডে মেডিকেল চিকিৎসা প্রদান করতে হবে; ঢাকা উত্তর/দক্ষিণ সিটি কর্পোরেশনের লাইসেন্স প্রাপ্ত রিকশা পেশাজীবীদের ব্যবসায়িক ট্রেড লাইসেন্স প্রদান করতে হবে।

বিবার্তা/এমজে

© BBARTA24.NET
Developed by : ORANGEBD
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত