বেলুচিস্তানে ভারি বর্ষণে ৬ জনের মৃত্যু, আহত ২৫

| আপডেট :  ৩০ জুন ২০২৪, ০৪:৩২  | প্রকাশিত :  ৩০ জুন ২০২৪, ০৪:৩২


বেলুচিস্তানে ভারি বর্ষণে ৬ জনের মৃত্যু, আহত ২৫

আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক


ভারি বৃষ্টিতে সৃষ্ট বন্যায় পাকিস্তানের বেলুচিস্তানে গত পাঁচদিনে অন্তত ছয়জনের মৃত্যু হয়েছে। এছাড়া বন্যার ফলে বিভিন্ন দুর্ঘটনায় আরও ২৫ জন আহত হয়েছেন বলে জানিয়েছে অনলাইন জিও নিউজ।

এতে বলা হয়, প্রাদেশিক দুর্যোগ ব্যবস্থাপনা কর্তৃপক্ষ (পিডিএমএ) জানিয়েছে, খাইবার এবং পাখতুনখোয়ার সংযুক্তকারী এন-৭০ নামের মহাসড়কটি বন্যার পানিতে তলিয়ে গেছে। ফলত সেখানে যান চলাচল ব্যাহত হচ্ছে। এছাড়া বেলুচিস্তানের কোহ-ই-সুলেমান পর্বতশ্রেণীতে ভারি বৃষ্টিপাতের ফলে ভূমিধসে বহু যানবাহন সড়কে আটকা পড়েছে। প্রবল বৃষ্টিতে সৃষ্ট বন্যায় পেশোয়ার, সোয়াত, ইসলামাবাদ এবং পিন্ডিতেও সড়কগুলোতে জটলা তৈরি হয়েছে। এদিকে জ্যাম এড়াতে ঢোব ও কিল্লা সাইফুল্লাহ প্রশাসনকে সড়কে যান চলাচল বন্ধ রাখার নির্দেশ দিয়েছে প্রশাসন।

প্রাদেশিক দুর্যোগ ব্যবস্থাপনা কর্তৃপক্ষ জানিয়েছে, ভারি বৃষ্টিপাতের কারণে খাইবার পাখতুনখোয়ার ও বেলুচিস্তান সংযুক্ত মহাসড়ক যান চলাচলের জন্য বন্ধ করে দেয়া হয়েছে।

পেশোয়ার, সোয়াত, ইসলামাবাদ এবং পিন্ডি থেকে ট্রাফিককে ডেরা ইসমাইল খানে থামতে নির্দেশ দেয়া হয়েছে। ঢোব ও কিল্লা সাইফুল্লাহ প্রশাসনকে যান চলাচল বন্ধ রাখতে নির্দেশ দেয়া হয়েছে।

পাকিস্তান আবহাওয়া অধিদপ্তরের (পিএমডি) পূর্বাভাস অনুযায়ী, আজ রবিবার ইসলামাবাদ, মুরি, গুলিয়াট, গুজরানওয়ালা, নারোওয়াল, শিয়ালকোট, বালাকোট, মানসেহরা, অ্যাবোটাবাদ এবং সোয়াতের বেশ কয়েকটি এলাকায় বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।

২০২৪ সালে এবারই প্রথম বেলুচিস্তানে ভারী বৃষ্টিপাতের ফলে প্রাণহানি এবং ভূমিধসের খবর পাওয়া গেছে। কেননা চলতি বছরে এপ্রিলের শুরুতে বেলুচিস্তানের বিভিন্ন জেলায় টানা ভারি বৃষ্টিপাতের ফলে প্রাণহানির ঘটনা ঘটেছিল। এতে ভয়াবহ বন্যার সৃষ্টি হলে এসব হতাহতের ঘটনা ঘটে। বিভিন্ন জেলায় অবিরাম ভারি বৃষ্টিপাতের কারণে প্রাদেশিক সরকার সেসময় বৃষ্টি ও বন্যা জরুরি অবস্থা ঘোষণা করেছিল।

বিবার্তা/লিমন

© BBARTA24.NET
Developed by : ORANGEBD
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত