সে অতর্কিতভাবে আমাকে জড়িয়ে ধরে, ঢাবি ছাত্রীর অভিযোগ

| আপডেট :  ২৯ সেপ্টেম্বর ২০২১, ০৬:৩৩  | প্রকাশিত :  ২৯ সেপ্টেম্বর ২০২১, ০৬:২৯

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) যোগাযোগ বৈকল্যের মাস্টার্স প্রথম বর্ষের শিক্ষার্থী কবির আহমেদ কৌশিকের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ এনেছেন তার এক সহপাঠী। বুধবার (২৯ সেপ্টেম্বর) ভুক্তভোগী শিক্ষার্থী বিশ্ববিদ্যালয় প্রক্টর বরাবর লিখিত অভিযোগ করেন।

অভিযোগ পত্রে ভুক্তভোগী শিক্ষার্থী বলেন, আমি যোগাযোগ বৈকল্য বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী। বিভাগের সহপাঠী কবির আহমেদ কৌশিক গত সোমবার (২৭ সেপ্টেম্বর) সকাল ১১টায় ফোন করে সেমিনার লাইব্রেরিতে পড়াশোনা সংক্রান্ত আলোচনার জন্য দেখা করতে বলে। আমি দুপুর আড়াইটায় থেকে সামাজিক বিজ্ঞান অনুষদ ভবনের ৮ম তলায় অবস্থিত বিভাগীয় সেমিনারে অপেক্ষা করি। তিনটার কবির আহমেদ সেখানে আসে। সে অতর্কিতভাবে আমাকে জড়িয়ে ধরে।

অভিযোগে তিনি আরও বলেন, নিজেকে সামলে নিয়ে যখন সেমিনার থেকে বের হয়ে যাওয়ার চেষ্টা করি তখন সে আমার পথ আগলে ধরে। সে আমাকে শারীরিকভাবে হেনস্তা করে। তাকে ধাক্কা দিয়ে দৌড়ে সেমিনার থেকে বের হয়ে সিঁড়ি বেয়ে নিচে আসার চেষ্টা করলে সে পেছন থেকে এসে আবারও আমার পথরোধ করে। তখন আমার মনে হয়েছে সে আমাকে ধর্ষণ করার চেষ্টা করছে। আমি কোনোভাবে ঘটনাস্থল থেকে বেরিয়ে এসে কেন্দ্রীয় লাইব্রেরিতে ঢুকে পড়ি। বিষয়টি সিনিয়র আপুদের কাছে জানালে তারা আমাকে বাসায় নিয়ে আসে।

ওই শিক্ষার্থী অভিযোগে আরও বলেন, পরবর্তীতে ঘটনার দিন সন্ধ্যা থেকে আমাকে লাগাতার ফোন দিতে থাকে। তাকে আমি জানিয়ে দেই আমার সঙ্গে যেন যোগাযোগ না করে। এরপর সে মঙ্গলবার দুপুর সাড়ে বারোটায় আমার বাসার গেটে এসে হাজির হয় এবং দরজায় ধাক্কা দিতে থাকে। আমার বড় ভাই পরিচয়ে সে ভেতরে ঢুকে। আমার বাসার দরজায় ধাক্কা দিতে থাকে। পরে দারোয়ান তাকে বাসা থেকে বের করে দেয়। এদিন সন্ধ্যায় আমি বাসা থেকে বাজার করার জন্য বের হই। এসময় সে আমার পথরোধ করে। আমি কোনওমতে রিকশায় স্থান ত্যাগ করি।

ওই ছাত্রী জানান, তিনি বর্তমানে নিরাপত্তাহীনতায় ভুগছেন। এবিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর এ কে এম গোলাম রাব্বানীর কাছে জানতে চাইলে তিনি বলেন, দুজনকেই ঢাকা হয়েছে। তাদের সঙ্গে সরাসরি কথা বলে পরবর্তীতে কী পদক্ষেপ নেওয়া হবে, সে বিষয়ে সুপারিশ করা হবে।

এ বিষয়ে অভিযুক্ত কবির আহমেদ কৌশিককে ফোন দিলে তিনি ফোন কেটে দিয়ে পরে বন্ধ করে দেন।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত