বাবার পাশেই কবর হলো গ্র্যান্ডমাস্টার জিয়ার

| আপডেট :  ০৬ জুলাই ২০২৪, ০৬:৩১  | প্রকাশিত :  ০৬ জুলাই ২০২৪, ০৬:৩১


বাবার পাশেই কবর হলো গ্র্যান্ডমাস্টার জিয়ার

স্পোর্টস ডেস্ক


দাবাড়ু পরিবারে জন্ম নেয়া গ্র্যান্ডমাস্টার জিয়া তার বাবা পয়গাম উদ্দিন আহমেদকে অনুসরণ করে এসেছিলেন ক্রীড়া আঙিনায়। সেই বাবার কবরের পাশেই চিরনিদ্রায় শায়িত হলেন বাংলাদেশের ক্রীড়াঙ্গনের উজ্জ্বল এই নক্ষত্র।

৬ জুলাই, শনিবার রাজধানীর মোহাম্মদপুরে স্থানীয় এক মসজিদে জিয়ার জানাজা শেষে তাজমহল রোডে বাবার কবরের পাশে তাকে সমাহিত করা হয়। এর আগে বেলা সাড়ে ১১টায় পর পল্টনের জাতীয় ক্রীড়া পরিষদের দাবা ফেডারেশন প্রাঙ্গণে জিয়াউরের প্রথম জানাজা সম্পন্ন হয়।

শুক্রবার (৫ জুলাই) বাংলাদেশ দাবা ফেডারেশনে চলছিল জাতীয় দাবা প্রতিযোগিতার ১২তম রাউন্ডের খেলা। প্রতিযোগিতায় গ্র্যান্ডমাস্টার এনামুল হোসেন রাজীবের বিপক্ষে খেলছিলেন জিয়াউর রহমান। খেলা চলাকালে হঠাৎ লুটিয়ে পড়েন জিয়াউর। এরপর তাকে সেখান থেকে নেয়া হয় শাহবাগের ইব্রাহিম কার্ডিয়াকে। হাসপাতালে জিয়াউরের পরীক্ষা-নিরীক্ষা শেষে তাকে মৃত ঘোষণা করেন চিকিৎসকরা।

জিয়াউরের মৃত্যুতে শোক নেমে এসেছে দেশের ক্রীড়াঙ্গনে। রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা গ্র্যান্ডমাস্টারের মৃত্যুতে শোক জানিয়েছেন। শোক প্রকাশ করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) ও বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) এবং অন্যান্য ফেডারেশনগুলো। শোক জানিয়েছেন যুব ও ক্রীড়ামন্ত্রী নাজমুল হাসান পাপন।

বিবার্তা/ইমি/জবা

© BBARTA24.NET
Developed by : ORANGEBD
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত