১০ ইসরাইলি সেনাকে হত্যার দাবি কাসেম ব্রিগেডের

| আপডেট :  ০৬ জুলাই ২০২৪, ০৬:৩১  | প্রকাশিত :  ০৬ জুলাই ২০২৪, ০৬:৩১


১০ ইসরাইলি সেনাকে হত্যার দাবি কাসেম ব্রিগেডের

আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক


ফিলিস্তিন-ইসরায়েলের চলমান সংঘাতের এক অভিযানে ইসরায়েলের বহু সেনা হতাহত হয়েছে বলে দাবি করেছে ফিলিস্তিনের স্বাধীনতাকামী সংগঠন হামাসের সামরিক শাখা কাসেম ব্রিগেড। তারা বলছে, ধারণা করা হচ্ছে এতে কমপক্ষে ১০ ইসরায়েলি সেনা নিহত হয়েছে।

পূর্ব গাজা শহরের পার্শ্ববর্তী আল-নাজাজ সড়কের কাছে ইসরায়েলি সেনারা একটি ভবন দখল করলে সেখানে থার্মোবারিক (টিবিজি) রকেট দিয়ে হামলা চালায় কাসেম ব্রিগেডের সদস্যরা।

টেলিগ্রামে দেয়া এক বিবৃতিতে কাসেম ব্রিগেড জানিয়েছে, তাদের যোদ্ধারা শুক্রবার (৫ জুলাই) ইসরায়েলি সেনাদের দখল করা একটি ভবনে অভিযান চালায়। ওই ভবনে প্রবেশ করার আগেই দূর থেকে ভবনে থাকা সেনাদের হত্যা করা হয়েছে বলে খবর দিয়েছে আল-জাজিরা।

কাসেম ব্রিগেডের যোদ্ধারা অভিযান শেষে ভবনটি একটি বিস্ফোরক দিয়ে উড়িয়ে দিয়েছে। ওই বিস্ফোরণে হতাহত সেনাদের সরিয়ে নিতে হেলিকপ্টার ব্যবহার করা হয়েছে বলে বিবৃতিতে উল্লেখ করা হয়েছে। কাসেম ব্রিগেডের ওই অভিযানে অন্তত ১০ ইসরায়েলি সেনা নিহত হয়েছে বলে আল-জাজিরা জানিয়েছে।

কাসেম ব্রিগেড আরও জানিয়েছে, তাদের যোদ্ধারা ইয়াসিন-১০৫ রকেট দিয়ে ইসরায়েলের একটি অত্যাধুনিক মেরকাভা-ফোর ট্যাঙ্কেও আঘাত হেনেছে। সূত্র: তেহরান টাইমস।

বিবার্তা/ইমি/জবা

© BBARTA24.NET
Developed by : ORANGEBD
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত