ভারতের নতুন কোচ গৌতম গম্ভীর

| আপডেট :  ০৯ জুলাই ২০২৪, ১০:৪১  | প্রকাশিত :  ০৯ জুলাই ২০২৪, ১০:৪১


ভারতের নতুন কোচ গৌতম গম্ভীর

খেলা

স্পোর্টস ডেস্ক


ভারতের জাতীয় ক্রিকেট দলের প্রধান কোচ হিসেবে রাহুল দ্রাবিড়ের স্থলাভিষিক্ত হলেন গৌতম গম্ভীর। অনেক দিন ধরেই গুঞ্জন চলছিল রাহুল দ্রাবিড়ের পর ভারতের কোচ হতে যাচ্ছেন গৌতম গম্ভীর। তবে বেতন নিয়ে দর-কষাকষিতে চূড়ান্ত চুক্তিতে যেতে পারছিল না বিসিসিআই। এবার সব গুঞ্জন এবং দর-কষাকষি শেষে রোহিত-কোহলিদের দায়িত্ব কাঁধে তুলে নিলেন গম্ভীর।

৯ জুলাই, মঙ্গলবার এক টুইট বার্তায় গম্ভীরের কোচ হওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন বিসিসিআই সচিব জয় শাহ।

জয় শাহ বলেন, অনেক আনন্দের সঙ্গে গৌতম গম্ভীরকে ভারত জাতীয় দলের প্রধান কোচ হিসেবে স্বাগত জানাচ্ছি। আধুনিক ক্রিকেট দ্রুতই বিবর্তন হচ্ছে এবং এই পরিবর্তন খুব কাছ থেকে দেখার অভিজ্ঞতা আছে গৌতমের। পুরো ক্যারিয়ারে তিনি অসাধারণ সব অভিজ্ঞতার মুখোমুখি হয়েছেন, তাই আমি আত্মবিশ্বাসী যে ভারতীয় দলকে আরও সামনে এগিয়ে নেওয়ার ব্যাপারে গৌতম বিশেষ ব্যক্তি।

আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপ শেষেই রাহুল দ্রাবিড়ের সঙ্গে বিসিসিআইয়ের চুক্তির মেয়াদ শেষ হয়েছে। পরিবারকে সময় দেয়ার কথা বলে নতুন করে আবেদনও করেননি দ্রাবিড়। এরপর গম্ভীরের কোচ হওয়ার গুঞ্জন আরও জোরালো হয়ে ওঠে।

কলকাতা নাইট রাইডার্সের অধিনায়ক হিসেবে আগেও দুই বার চ্যাম্পিয়ন হওয়া এবং মেন্টরের ভূমিকায় সর্বশেষ আসরে শিরোপা জিতেছেন গৌতম গম্ভীর। ফলে ৪২ বছর বয়সী এই কোচকে জাতীয় দলে দেখার আগ্রহ জানিয়েছিলেন সাবেক ভারতীয় ক্রিকেটাররা।

বিসিসিআই আগেই জানিয়েছিল, জুলাই থেকে দায়িত্ব নেবে নতুন হেড কোচ। যিনি ২০২৭ সালের ডিসেম্বর পর্যন্ত তিন বছর মেয়াদে ভারতের তিন ফরম্যাটের কোচিং করাবেন। তাই এবার ভারতীয় দলকে নতুন করে গড়ে তোলার দায়িত্ব এখন গম্ভীরের কাঁধে।

বিবার্তা/ইমি/লিমন

© BBARTA24.NET
Developed by : ORANGEBD
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত