দেশব্যাপী ‘বাংলা ব্লকেড’- কর্মসূচি: ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ

| আপডেট :  ১০ জুলাই ২০২৪, ০১:২১  | প্রকাশিত :  ১০ জুলাই ২০২৪, ০১:২১


দেশব্যাপী ‘বাংলা ব্লকেড’- কর্মসূচি: ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ

কুবি প্রতিনিধি


সরকারি চাকরিতে কোটা পদ্ধতি বাতিল ও মেধা ভিত্তিক নিয়োগের দাবিতে দেশব্যাপী ‘বাংলা ব্লকেড’- কর্মসূচির সঙ্গে সংহতি জানিয়ে চতুর্থ দিনের মতো ঢাকা-চট্রগ্রাম মহাসড়ক অবরোধ করেছে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) শিক্ষার্থীরা। ।

১০ জুলাই, বুধবার বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক থেকে ট্রাকে করে সকাল ১১টার দিকে সদর দক্ষিণ উপজেলার কোটবাড়ি এলাকায় মহাসড়ক অবরোধ করেন শিক্ষার্থীরা। এছাড়াও কুমিল্লা ভিক্টোরিয়া কলেজ এবং আশেপাশের স্কুল, কলেজের শিক্ষার্থীরা এসে যোগ দিয়েছেন।

এসময় আমার ‌‘সোনার বাংলায়, কোটা প্রথার ঠাঁই নাই’, ‘জেগেছে রে জেগেছে, ছাত্র সমাজ জেগেছে’, ‘লেগেছে রে লেগেছে, রক্তে আগুন লেগেছে’, ‘সারা বাংলায় খবর দে, কোটা প্রথার কবর দে’, ‘কোটা প্রথার বিরুদ্ধে, লড়াই করো একসাথে’, ‘দালালি না রাজপথ, রাজপথ রাজপথ,’ ‘আঠারোর হাতিয়ার, গর্জে উঠুক আরেকবার’ ইত্যাদি স্লোগানে মহাসড়ক কম্পিত করে তোলে শিক্ষার্থীরা।

আন্দোলনরত অবস্থায় গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থী ফরহাদ কাউছার বলেন, বাংলা ব্লকেডের সাথে সংহতি জানিয়ে আমরা চতুর্থ দিনের মতো মহাসড়ক অবরোধ করেছি। আমরা চাই, কোটা বন্টনটা একটা সহনীয় পর্যায়ে আসুক। এসকল বৈষম্যের শেষ চাই। আর নয়তো আমাদের আন্দোলন চলবে।’

বিবার্তা/প্রসেনজিত/জবা

© BBARTA24.NET
Developed by : ORANGEBD
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত