ঢাবি’তে বাংলাদেশ ছাত্রপক্ষের আহ্বায়ক কমিটি ঘোষণা

| আপডেট :  ১৩ জুলাই ২০২৪, ১২:০১  | প্রকাশিত :  ১৩ জুলাই ২০২৪, ১২:০১


ঢাবি’তে বাংলাদেশ ছাত্রপক্ষের আহ্বায়ক কমিটি ঘোষণা

শিক্ষা

ঢাবি প্রতিনিধি


খালিদ সাইফুল্লাহ জিহাদকে আহ্বায়ক এবং জুবায়ের হাসিবকে সদস্যসচিব করে বাংলাদেশ ছাত্রপক্ষের ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার আহ্বায়ক কমিটি ঘোষণা করা হয়েছে।

১২ জুলাই, শুক্রবার বিকেল ৫ টায় অপরাজেয় বাংলার পাদদেশে ১১ সদস্য বিশিষ্ট ঢাকা বিশ্ববিদ্যালয়ের আহ্বায়ক কমিটি ঘোষণা করা হয়। এর আগে অপরাজেয় বাংলার পাদদেশে সমবেত হয়ে ছাত্রপক্ষের সংগঠকগণ চলমান কোটা বৈষম্য বিরোধী আন্দোলনের প্রতি সংহতি ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের অধিকার আদায়ে ৬ দফা দাবি ঘোষণা করে।

কমিটি ঘোষণাকালে ছাত্রপক্ষের কেন্দ্রীয় দপ্তর সম্পাদক আকিব হাসান বলেন, বাংলাদেশের ছাত্র রাজনীতির আতুড়ঘর ঢাকা বিশ্ববিদ্যালয়। ভাষা আন্দোলন থেকে শুরু করে প্রতিটি গণ-আন্দোলনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছে এ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। আজ সংগঠনের ঢাকা বিশ্ববিদ্যালয়ের কমিটি গঠন একটি আশাপ্রদ অধ্যায়। তিনি বলেন; আমরা আশাকরি মুক্তিযুদ্ধের অঙ্গীকার বুকে ধারণ করে নব নির্বাচিত নেতৃবৃন্দ ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের অধিকার আদায়ে সোচ্চার ভূমিকা পালন করবে।

কেন্দ্রীয় সহকারী সদস্যসচিব সারাফ আনজুম বিভা বলেন, স্বাধীনতার ঘোষনাপত্রে তিন মূলনীতি – সাম্য, মানবিক মর্যাদা ও সামাজিক সুবিচারের আলোকে শিক্ষার্থীদের রাজনীতি সচেতন নাগরিক হিসেবে গড়ে তোলাই ছাত্রপক্ষের  মূল লক্ষ্য। আমরা শিক্ষার্থীদের নিয়ে বাংলাদেশ বিনির্মাণে নিরলস কাজ করে যাব এটাই আমাদের অঙ্গীকার।

নব নির্বাচিত আহ্বায়ক খালিদ সাইফুল্লাহ জিহাদ বলেন, এদেশের মুক্তিযোদ্ধাগণ জাতির শ্রেষ্ঠ সন্তান। তাঁদের পরিবারের সম্মান-মর্যাদা এবং সামাজিক নিরাপত্তা রাষ্ট্র নিশ্চিত করবে। রাষ্ট্র কোনো অবস্থাতেই বৈষম্য প্রদর্শন করবে না—এ অঙ্গীকারেই জীবন-মরণ পণ ক’রে সশস্ত্র সংগ্রামে অংশ নেন মুক্তিযোদ্ধাগণ। রাষ্ট্রকে বৈষম্যহীন করাই ছিল তাঁদের স্বপ্ন। সুতরাং কোটা সংস্কারের প্রশ্নে সরকারকে দ্রুত পদক্ষেপ গ্রহণ করতে হবে। মুক্তিযুদ্ধের বাংলায় কোনো বৈষম্যের ঠাঁই হবে না।  

কমিটি ঘোষণাকালে আরো উপস্থিত ছিলেন, সহকারী অর্থ সম্পাদক তানজিনা জুঁই, অর্পিতা শিরিন স্বর্ণা, খালিদ হাসান প্রান্ত, রফিকুল সৌরভ, হৃদয় আহমেদ সানী, আসিফ আদনান,ফারজানা রুপন্তি, সৈকত ইসলাম প্রমুখ।

বিবার্তা/এসবি

© BBARTA24.NET
Developed by : ORANGEBD
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত