‘রাজাকার’ স্লোগানের প্রতিবাদে হাজারো নেতা-কর্মী নিয়ে সম্রাটের শোডাউন

| আপডেট :  ১৬ জুলাই ২০২৪, ১২:১৭  | প্রকাশিত :  ১৬ জুলাই ২০২৪, ১২:১৭


‘রাজাকার’ স্লোগানের প্রতিবাদে হাজারো নেতা-কর্মী নিয়ে সম্রাটের শোডাউন

রাজনীতি

বিবার্তা প্রতিবেদক


কোটা ইস্যুতে আন্দোলনকারীদের ‘রাজাকার’ স্লোগানের প্রতিবাদে ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের সভাপতি ইসমাইল চৌধুরী সম্রাটের নেতৃত্বে রাজধানীতে বিক্ষোভ মিছিল করেছে আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের হাজার হাজার নেতা-কর্মী।

১৫ জুলাই, সোমবার রাতে রাজধানীর বিভিন্ন সড়কে হাজার হাজার নেতা-কর্মী নিয়ে বিক্ষোভ মিছিল করতে দেখা যায় ইসমাইল চৌধুরী সম্রাটকে। মিছিলটি গুলিস্তানস্থ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে এসে জড়ো হয়।

এসময় গোটা গুলিস্তান এলাকা মিছিলে মিছিলে প্রকম্পিত করে তুলেন ইসমাইল চৌধুরী সম্রাট অনুসারী আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগের ও ছাত্রলীগের নেতাকর্মীরা।

বিক্ষোভ মিছিলে অংশ নিয়ে নেতাকর্মীরা ‘রাজাকারের আস্তানা, ভেঙে দাও উড়িয়ে দাও’, ‘রাজাকারের চামড়া, তুলে নেবো আমরা’, ‘হই হই রই রই, জামায়াত-শিবির গেলি কই’, ‘তোরা যারা রাজাকার, এই মুহূর্তে বাংলা ছাড়’, ‘তুমি কে আমি কে, বাঙালি বাঙালি’ ইত্যাদি স্লোগান দেন।

এসময় নেতা-কর্মীদের উদ্দেশ্য করে ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের সভাপতি ইসমাইল চৌধুরী সম্রাট বলেন, বিগত কিছুদিন ধরে দেশে কোটা সংস্কার আন্দোলন হচ্ছে। এ আন্দোলন নিয়ে সরকার যে সহনশীলতার পরিচয় দিয়েছে। কিন্তু যখনই শিক্ষার্থীরা কোনো আন্দোলন শুরু করে তখন জামায়াত-বিএনপির সন্ত্রাসীরা সাধারণ শিক্ষার্থীদের ঘাড়ে চেপে বসে ক্ষমতার মসনদে যাওয়ার চেষ্টা করে। আমরা দৃঢ়ভাবে বলতে চাই, আপনাদের এ মনোবাসনা কখনো পূর্ণ হবে না।

এসময় যেকোনো অপতৎপরতা প্রতিরোধে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতা-কর্মীরা সবসময় রাজপথে থাকবে বলেও মন্তব্য করেন তিনি।

বিবার্তা/সোহেল/এসবি/মাসুম

© BBARTA24.NET
Developed by : ORANGEBD
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত