খানসামায় কোটা সংস্কার আন্দোলনকারীদের সড়ক অবরোধ, ২ ঘণ্টা যান চলাচল বন্ধ

| আপডেট :  ১৮ জুলাই ২০২৪, ০২:৪৭  | প্রকাশিত :  ১৮ জুলাই ২০২৪, ০২:৪৭


খানসামায় কোটা সংস্কার আন্দোলনকারীদের সড়ক অবরোধ, ২ ঘণ্টা যান চলাচল বন্ধ

খানসামা (দিনাজপুর) প্রতিনিধি


দিনাজপুরের খানসামা উপজেলায় কোটা সংস্কার দাবিতে ও দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে সড়ক অবরোধ করেছে আন্দোলনকারী শিক্ষার্থীরা। এতে প্রায় ২ ঘণ্টা বন্ধ ছিল যান চলাচল।

১৮ জুলাই, বৃহস্পতিবার সকালে ১০টায় উপজেলার পাকেরহাট শাপলা চত্বরে অবস্থান নেয় শিক্ষার্থীরা। এসময় বিভিন্ন প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা স্লোগান দিয়ে সড়ক অবরোধ করে বিক্ষোভ করেন। পরবর্তীতে একটি মিছিল বের করে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে কর্মসূচি শেষ করেন আন্দোলনকারীরা।

এদিন সকাল থেকেই শিক্ষার্থীরা জড়ো হয়ে শাপলা চত্বরে অবস্থান নেয়। এতে বন্ধ হয়ে যায় যান চলাচল। ভিন্ন পথ ঘুরে চলাচল করতে দেখা গেছে গাড়িগুলোকে। যান চলাচল বন্ধ থাকলেও রোগীবাহী গাড়ি ও অ্যাম্বুলেন্স ছেড়ে দিচ্ছেন আন্দোলনকারীরা।

এদিকে সকাল থেকেই পাকেরহাটে আইনশৃঙ্খলা বাহিনীর ব্যাপক উপস্থিতি লক্ষ্য করা যায়। ঘটনাস্থলে উপস্থিত ছিলেন ইউএনও (ভারপ্রাপ্ত) আশিক আহমেদ, ওসি মোজাহারুল ইসলাম সহ থানা পুলিশের সদস্যরা। তবে কোনো সংঘর্ষ বা হতাহতের খবর পাওয়া যায় নি।

আন্দোলনরত শিক্ষার্থীরা বলেন, আমাদের যৌক্তিক দাবি মেনে না নিয়ে আমাদের ভাই-বোনদের পাখির মতো নির্বিচারে গুলি করা হয়েছে। আমরা এই বর্বরতার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। এই আন্দোলনের মধ্য দিয়ে বৈষম্যমূলক কোটা সংস্কার ও শিক্ষার্থীদের ওপর হামলার বিচার দাবি করছি।

এ বিষয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোজাহারুল ইসলাম বলেন, সারাদেশের মতো খানসামা উপজেলাতেও কোটা সংস্কার আন্দোলন হচ্ছে। আইনশৃঙ্খলা পরিস্থিতি রক্ষা করার জন্য যেটা করা প্রয়োজন আমরা সেটা করছি। কোনো ধরনের বিশৃঙ্খলা হলে ব্যবস্থা নেওয়া হবে।

বিবার্তা/জামান/জবা

© BBARTA24.NET
Developed by : ORANGEBD
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত