দলীয় নেতা-কর্মীদের সাথে মাঠে পাহারায় আছেন এডভোকেট সানজিদা খানম

| আপডেট :  ২৪ জুলাই ২০২৪, ১০:২৭  | প্রকাশিত :  ২৪ জুলাই ২০২৪, ১০:২৭


দলীয় নেতা-কর্মীদের সাথে মাঠে পাহারায় আছেন এডভোকেট সানজিদা খানম

রাজনীতি

বিবার্তা প্রতিবেদক


বিএনপি-জামায়াত-শিবিরের সন্ত্রাসীরা কোটাবিরোধী আন্দোলনে ছাত্রদের ঢাল হিসেবে ব্যবহার করে সারাদেশে হামলা-অগ্নিসন্ত্রাস চালিয়েছে। সরকারি বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থাপনা, থানা, পুলিশ ফাঁড়ি, আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যসহ ছাত্রলীগ-যুবলীগ-স্বেচ্ছাসেবকলীগ-আওয়ামী লীগের উপর বর্বর হামলা চালিয়েছে দুষ্কৃতিকারীরা।

হামলায় আক্রান্ত নেতাকর্মীদের দেখে, একতাবদ্ধ হয়ে জামায়াত-শিবিরের সন্ত্রাসীদের বিরুদ্ধে রুখে দাঁড়াতে ঢাকা-৪ এর জুরাইন রেলগেইটে অবস্থান করেছেন বাংলাদেশ জাতীয় সংসদের হুইপ ও বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী সদস্য এডভোকেট সানজিদা খানম এমপি।

২৪ জুলাই, মঙ্গলবার নেতা-কর্মীদের নিয়ে জুরাইন রেলগেইটে অবস্থাননেন তিনি। তারপর নেতা-কর্মীদের নিয়ে এলাকা পরিদর্শনে যান। পরিদর্শনকালে শ্যামপুর-কদমতলী থানা ও ওয়ার্ড আওয়ামী লীগ, মহিলা লীগ, যুবলীগ, যুব মহিলা লীগ, স্বেচ্ছাসেবকলীগ ও ছাত্রলীগ নেতাকর্মীদের খোঁজ-খবর নেন। এসময় দেশের এই ক্রান্তিকালে বিএনপি-জামায়াত-শিবিরের সন্ত্রাসীদের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলে দেশের মানুষের জানমাল রক্ষায় একতাবদ্ধ হয়ে কাজ করার আহ্বান জানান তিনি।

এদিন মেয়র হানিফ ফ্লাইওভারের দোলাইরপাড় টোলপ্লাজা পরিদর্শন করেন। এসময় টোল আদায়কারীদের সার্বিক খোঁজ খবর নেন এবং দুর্বৃত্তদের হামলার আশঙ্কা থাকলে বা যেকোনো প্রয়োজনে মুঠোফোনে যোগাযোগ করার কথা বলেন।

পরে তিনি জুরাইনস্থ নিজ কার্যালয়ে বিএনপি-জামায়াত-শিবিরের সন্ত্রাসীদের হামলায় আহত নেতাকর্মীদের সাথে কথা বলেন। নেতাকর্মীদের কথা মনোযোগ সহকারে শুনে তাদের প্রয়োজনীয় দিক নির্দেশনা দেন। জীবন বাজি রেখে জামায়াত-শিবিরের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তোলার জন্য নেতাকর্মীদের ধন্যবাদ জানান।

এদিন জামায়াত-শিবির সন্ত্রাসীদের হামলায় আহত কদমতলী থানার পুলিশ সদস্যদের খোঁজ নিতে যান এডভোকেট সানজিদা খানম এমপি। তিনি আহত পুলিশ সদস্যদের সাথে কথা বলেন এবং যেকোনো সন্ত্রাসী হামলা ঠেকাতে পূর্বের মতো প্রয়োজনীয় সহযোগিতার আশ্বাস দেন।

উল্লেখ্য, কোটাবিরোধী আন্দোলনকে কেন্দ্র করে ঢাকার বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থাপনাসহ সারাদেশে তাণ্ডব চালিয়েছে দুষ্কৃতিকারীরা। বিটিভি ভবনে আগুনে জ্বালিয়ে দেওয়া হয়েছে। স্বাস্থ্য অধিদফতরের শতাধিক গাড়ি পোড়ানো হয়েছে। সেতু ভবনে দুবার আগুন দিয়ে সেখানে ৫০টি গাড়িতে অগ্নিসংযোগ ও লুটপাট করা হয়েছে। সম্প্রসারিত টিকাদান কর্মসূচির কার্যালয়ে হামলা করা হয়েছে। ফার্মগেটে মেট্রোরেল স্টেশন ভাঙচুর; কাজীপাড়া ও মিরপুর- ১০ মেট্রোস্টেশনে ভাঙচুর; দিয়াবাড়ি মেট্রোরেলের ডিপোতে হামলা; শনির আখড়ায় মেয়র মোহাম্মদ হানিফ ফ্লাইওভারের টোলপ্লাজায় আগুন ও ভাঙচুর; এলিভেটেডে এক্সপ্রেসের একাধিক টোলপ্লাজায় অগ্নিসংযোগ; বিজ্ঞান গবেষণা কেন্দ্রে হামলা ও আগুন; ধানমন্ডির পিটিআইয়ের অফিসে হামলা; দুর্যোগ ব্যবস্থাপনা অফিসে হামলা-ভাঙচুর ও শতাধিক গাড়ি আগুন দিয়ে পোড়ানো; মহাখালীর ডাটা সেন্টারে হামলা ও অগ্নি সংযোগ করে পুড়িয়ে দেওয়া হয়েছে। সাবমেরিন কেবল নষ্ট করা হয়েছে। মহাখালী করোনা হাসপাতাল, পুষ্টি ইনস্টিটিউট, স্বাস্থ্য অধিদফতর, বিআরটিএ ভবনে আগুন দেওয়া হয়েছে।

আফতাবনগর ওয়াসা শোধনাগারে হামলা; বাড্ডা, নিউমার্কেট ও নীলক্ষেতে পুলিশ ফাঁড়িতে অগ্নিসংযোগ; রায়পুর পুলিশ কেন্দ্রে হামলা ও অগ্নিসংযোগ; রামপুরা থানা পুলিশে অগ্নিসংযোগ; মেরাদিয়া পিবিআই কার্যালয় ভাঙচুর; উত্তরায় রেললাইন উপড়ে ফেলা; মৌচাক পুলিশ বক্স; বসিলায় সিটি হাসপাতালে হামলা; কদমতলী মোহাম্মদপুর থানায় হামলা; বরিশালে র‌্যাবের কার্যালয়ে হামলা; গাড়ির ভেতরে র‌্যাব সদস্যকে হত্যা করা; পুলিশকে হত্যা করে ঝুলিয়ে রাখা; গাজীপুরে আওয়ামী লীগের নেতাকে হাসপাতাল থেকে টেনে বের করে মেরে গাছের সঙ্গে ঝুলিয়েছে।

এছাড়া ঢাকা কলেজ ছাত্রলীগের কর্মীকে হত্যা করেছে জামায়াত-শিবির সন্ত্রাসীরা। ৫৯ নম্বর ওয়ার্ড স্বেচ্ছাসেবক লীগের নাজমুল হোসেন, ৬১ নম্বর ওয়ার্ড স্বেচ্ছাসেবক লীগের শোভন, ১৮ নম্বর ওয়ার্ড শ্রমিক লীগের নূর আলম, আওয়ামী লীগকর্মী রোমানকে হত্যা করা হয়েছে।

বিবার্তা/মোবারক/এইচআর/এমজে

© BBARTA24.NET
Developed by : ORANGEBD
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত