সাজের যে নিয়মে লিপস্টিকের রং টিকবে দীর্ঘক্ষণ

| আপডেট :  ২৭ জুলাই ২০২৪, ১০:৪২  | প্রকাশিত :  ২৭ জুলাই ২০২৪, ১০:৪২


সাজের যে নিয়মে লিপস্টিকের রং টিকবে দীর্ঘক্ষণ

লাইফস্টাইল ডেস্ক


সুন্দর করে সেজেগুজে বেরোলেন কিন্তু এক বার লিপস্টিক উঠে গেলেই পুরো সাজটা মাটি হয়ে যায়। অনেকেই ব্যাগে একটি লিপস্টিক রেখে দেন। ঠোঁট থেকে মুছে গেলে সুবিধামতো একটু ‘টাচ্ আপ’ করে নেন। কিন্তু তারও ঝক্কি কম নয়। তার চেয়ে লিপস্টিক উঠবে না, এমন ব্যবস্থা করলে কেমন হয়?

একটা সময়ের পর লিপস্টিক উঠে যেতে শুরু করে। তখন আর নতুন করে লিপস্টিক পরে নেওয়া ছাড়া উপায় নেই। তাই লিপস্টিক কেনার আগে দেখে নিন তাতে ময়েশ্চারাইজ়ারের পরিমাণ বেশি আছে কি না। এমন হলে তা দ্রুত উঠে যাওয়ার আশঙ্কা থাকে। এ ছাড়াও দীর্ঘ ক্ষণ লিপস্টিক তাজা রাখার বেশ কিছু কৌশল আছে। সেই নিয়মগুলি জেনে লিপস্টিক ব্যবহার করলে রূপটান টিকে থাকবে বহুক্ষণ। রইল তেমন কয়েকটি উপায়।

১. লিপস্টিক দীর্ঘস্থায়ী করতে, ঠোঁটে লিপস্টিক প্রয়োগ করার আগে আপনাকে অবশ্যই মৃত ত্বক স্ক্রাব করতে হবে। গোলাপ জল, মধু এবং চিনি দিয়ে বাড়িতেই বানিয়ে ফেলতে পারেন লিপ স্ক্রাব। ঠোঁটে স্ক্রাব করার পর লিপবাম এবং তার পর লিপস্টিক লাগান।

২. একটি লিপ লাইনার দিয়ে আপনার ঠোঁট লাইন করুন এবং এটি সম্পূর্ণ ঠোঁটেও লাগান। এতে লিপস্টিক লাইনারের সঙ্গে লেগে থাকবে এবং এটি দীর্ঘস্থায়ী হবে। এই পদ্ধতিতে ঠোঁট পুরুও মনে হবে।

৩. লিপস্টিক লাগানোর আগে ভাল লিপ প্রাইমার লাগিয়ে নিন। বিশেষ করে যদি কোনও অনুষ্ঠানে যাওয়ার কথা থাকে তবে এটি দারুণ কাজে আসতে পারে। চাইলে প্রাইমারের জায়গায় ফাউন্ডেশনও ব্যবহার করতে পারেন। এতেও কাজ হয়ে যাবে।

৪. লিপস্টিক লাগানোর পরে আপনার ঠোঁটের মাঝে একটি টিস্যু টেনে নিন এবং তার পরে একটি তুলতুলে ব্রাশ দিয়ে কিছু প্রেস্‌ড পাউডার আলতো করে লাগিয়ে নিন। সবশেষে লিপস্টিকের আর একটি পরত লাগান এবং দীর্ঘস্থায়ী করার জন্য আরও এক বার প্রক্রিয়াটির পুনরাবৃত্তি করুন।

৫. লিপস্টিকের মানের সঙ্গে আপস করবেন না। ভাল ব্র্যান্ডের লিপস্টিক নিয়মিত ব্যবহার করুন কারণ পণ্যটি সরাসরি আপনার ঠোঁটে যাচ্ছে। লিপস্টিক একাধিক রঙের না কিনে ভাল কোনও সংস্থার কিনুন, সেই লিপস্টিক দীর্ঘ ক্ষণ স্থায়ী হবে।

বিবার্তা/এসবি

© BBARTA24.NET
Developed by : ORANGEBD
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত